• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

স্কুলের মাইনে দিয়েই কেনা যাবে গাড়ি! মেয়ের পড়াশোনার জন্য কত খরচ করেন ধোনি? অঙ্কটা চমকে দেবে

Dhoni’s Daughter School Fees : মধ্যবিত্ত পরিবারের ছেলে থেকে বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটার হয়ে উঠতে কম লড়াই করতে হয়নি মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)। সাধারণ স্কুলে পড়াশোনা করেছেন, ছিমছামভাবে জীবনযাপন করেছেন তিনি। কিন্তু ধোনি এখন দেশের অন্যতম ধনী ক্রীড়াবিদদের মধ্যে একজন। স্বাভাবিকভাবেই তাই তাঁর সন্তান কোনও সাধারণ স্কুলে পড়াশোনা করে না।

ধোনির মেয়ের স্কুল (Dhoni’s Daughter School)

এমনিতে ভারতীয় ক্রিকেটারদের সন্তানরা সাধারণত বিদেশে পড়াশোনা করেন। কিন্তু ধোনি ব্যতিক্রম। একমাত্র কন্যা জিভা সিংকে (Ziva Singh Dhoni) পড়াশোনার জন্য তাই বেশিদূরে পাঠাননি তিনি। বরং বাবার মতো রাঁচির স্কুলেই পড়াশোনা করছে ধোনি-কন্যা। আন্তর্জাতিক মানের একটি বেসরকারি বোর্ডিং স্কুলের (Private Boarding School) ছাত্রী জিভা। রাঁচি তো বটেই, গোটা ভারতের অন্যতম সেরা বিদ্যালয়গুলির মধ্যে একটি এটি।

   

MS Dhoni daughter Ziva Singh Dhoni school fees

২০০৮ সালে এই স্কুল প্রতিষ্ঠা করেন অমিত বাজলা। লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের ছাত্র তিনি। অমিতের প্রতিষ্ঠিত স্কুল নিজেদের পড়াশোনা করানোর স্টাইলের জন্য দেশের সেরা স্কুলের তালিকায় স্থান করে নিয়েছে।

আরও পড়ুনঃ টাকা নয় প্রতিভাই শেষ কথা, পণ্ডিত অজয় চক্রবর্তীর কাছে গান শেখার ফিস জেনে প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া

অমিতের বিদ্যালয় পুঁথিগত শিক্ষার চেয়ে বেশি প্র্যাকটিকাল পড়াশোনায় বেশি বিশ্বাস করে। শুধু তাই নয়, পড়ুয়াদের ব্যক্তিত্ব তৈরির দিকেও মনোযোগ দেয় এই বিদ্যালয়। জিভার স্কুলে কৃষিকাজ থেকে শুরু করে খেলাধুলা, সাঁতার, ঘোড়ার চড়া সব কিছু শেখানো হয়। সেই কারণে স্বাভাবিকভাবেই মোটা টাকা বেতন নেয় স্কুল কর্তৃপক্ষ।

MS Dhoni daughter Ziva Singh Dhoni school fees

ধোনির মেয়ের স্কুলের মাইনে (Dhoni’s daughter Ziva’s School Fees)

স্কুলের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, অষ্টম শ্রেণি পর্যন্ত এই স্কুলের বার্ষিক বেতন ৪ লাখ ৪০ হাজার টাকা। নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের বেতন আর একটু বেশি। তখন বার্ষিক বেতনের অঙ্ক বেড়ে দাঁড়ায় ৪ লাখ ৮০ হাজার টাকা।

আরও পড়ুনঃ ঠিক যেন যমজ বোন! টলি-বলি নায়িকার সাথে অদ্ভুত মুখের মিল আছে এই বাংলা সিরিয়ালের নায়িকাদের

MS Dhoni daughter Ziva Singh Dhoni school fees

ধোনি এবং তাঁর পরিবার বরাবর লাইমলাইট থেকে দূরে থেকেছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর এখন শুধু আইপিএলেই দেখা যায় ক্যাপ্টেন কুলকে। সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলেও একেবারেই সক্রিয় থাকেন না তিনি। তবে সমাজমাধ্যমে যেটুকু ছবি-ভিডিও ভাইরাল হয় তা থেকে পরিষ্কার, এখনও ছিমছাম জীবনযাপন করতেই পছন্দ করেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে জিভার শিক্ষার জন্য যে তিনি কোনও প্রকার আপোষ করেন না তা স্কুলের বেতন দেখেই পরিষ্কার।