সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলুন ‘স্টাফড চিকেন চিজ স্যান্ডউইজ’, জেনে নিন রেসিপি


চিকেন (Chicken) দিয়ে হাজারো পদ তৈরি করা যায়। রোজকারের পাতলা মাংসের ঝোল কিংবা কষা মাংস ছাড়াও হরেকরকম ফাস্টফুডের সম্ভারে জুরি মেলা ভার ‘মুরগির মাংসের’। গ্রিলড চিকেন, চিকেন স্যালাড, চিকেন ফ্রাই, চিকেন মোমো, কাবাব হোক কিংবা অন্যান্য নিত্যনতুন চিকেনের পদে মন কাড়ছে আট থেকে আশি সকলেরই।

Chicken Cheese Sandwich Recipe

তবে এমন অনেক পদ আছে, যা ফাস্টফুডের (Fastfood) মোড়কে হলেও স্বাস্থ্যের পক্ষে কিছুটা কম ঝুঁকিপূর্ণ। তেমনই একটি সুস্বাদু এবং চটজলদি খাবার ‘স্টাফড চিকেন চিজ স্যান্ডউইজ (Stuffed Chicken Cheez Sandwich)’। এই রেসিপিটি বানাতে আপনার হাতে গোনা সময় লাগবে আধঘন্টারও কম।

Chicken Cheese Sandwich Recipe

উপকরণ :
সিদ্ধ বোনলেস চিকেন (২৫০ গ্রাম)
পাউরুটি
মাখন
মেয়োনিজ
চিজ
গোলমরিচ গুঁড়ো (এক চামচ)
আদা-রসুন বাটা (এক চামচ)
পেঁয়াজ কুচি (অর্ধেক পেঁয়াজ)
গাজর, ক্যাপসিকাম কুচি
নুন (পরিমান মতোন)

Chicken Cheese Sandwich Recipe

পদ্ধতি :
প্রথমেই সিদ্ধ করা চিকেন, ছোট ছোট করে কেটে নিতে হবে। এক্ষেত্রে, ম্যাশ করে নিলে আরও ভালো হয়। এরপর কড়াইতে এক কিউব মাখন দিন। গরম হয়ে এলে তাতে আদা-রসুন বাটা দিয়ে, ভালো করে ভেবে নিন। এরপর পেঁয়াজ কুচি, গাজর এবং ক্যাপসিকাম কুচি অ্যাড করুন। এরপর হাল্কা আঁচে একটু নেড়ে নিন। সব্জি গুলো একেবারে নরম হবে না, একটু কাঁচা অবস্থাতেই তাতে ম্যাশ করা চিকেন দিন। ভালো করে নেড়ে তাতে গোলমরিচ গুঁড়ো, এবং স্বাদমতোন নুন দিন। চিকেনের রঙ পাল্টে গেলেই বন্ধ করে দিন গ্যাস। এরপরেই তাতে মেয়োনিজ (দুই চামচ) দিয়ে ভালো মিশিয়ে নিন।

Chicken Cheese Sandwich Recipe

এরপর পাউরুটিতে বাটার মাখিয়ে তাতে চিকেনের পুর দিন। এরপর পুরের উপর দিয়ে চিজ দিন। এক্ষেত্রে, আপনি মজেরেলা চিসও ব্যবহার করতে পারেন। এরপর চিজের উপর আরেকটি পাউরুটি চাপা দিয়ে, স্যান্ডউইজ গ্রিলারে গ্রিল করে নিন। অথবা একটি প্যানে বাটার গরম করে, অল্প আঁচে স্যান্ডউইচটি উল্টে পাল্টে নিন। ব্যাস তাহলেই তৈরী ‘স্টাফড চিকেন চিজ স্যান্ডউইচ‘।


Like it? Share with your friends!

628
628 points