‘সকলের সামনে গুলি করে মারা উচিত দোষীদের’ হাথ্রাস কাণ্ডে বিস্ফোরক লকেট চ্যাটার্জী


উত্তরপ্রদেশের হাথ্রাসের ঘটনা নিয়ে উত্তপ্ত গোটা দেশ।১৯ বছরের এক দলিত তরুণীকে গণধর্ষণের পর তার ওপর নির্মম অত্যাচার করো শিরদাঁড়া ভেঙে দেওয়া হয় এবং গলা টিপে মেরে ফেলার চেষ্টা করা হয়।তারপর গুরুতর আহত অবস্থায় মনীষা বাল্মিকী কে হাসপাতালে ভর্তি করলে 15 দিনের মাথায় তার মৃত্যু হয় ওই 19 বছরের কিশোরীর।

তারপর রাতের অন্ধকারে পরিবারের লোকজনের অনুমতি ছাড়াই জোর করে ওই তরুণীর দেহ নিয়ে গিয়ে জ্বালিয়ে দেয় উত্তর প্রদেশের পুলিশ। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ভাইরাল হতেই দোষীদের কঠোর শাস্তির দাবিতে দলমত নির্বিশেষে গর্জে উঠেছেন সকলে।

এবার হাথ্রাসের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি। আজ জনসংযোগের জন্য এক স্থানীয় দোকানে ‘চায় পে চর্চায়’ যোগ দেন তিনি। সেখানেই উত্তরপ্রদেশের দলিত তরুনীর নির্মম পরিণতির কথা উঠতেই ক্ষোভের সুরে লকেট চ্যাটার্জি বলেন,’ উত্তর প্রদেশ বলুন, রাজস্থান বলুন, কি পশ্চিমবঙ্গ বলুন মহিলাদের উপর এমন অত্যাচারে লিপ্ত দোষীদের এনকাউন্টার করা উচিত।’

এছাড়াও তিনি বলেন,’কোনও রাজনৈতিক পরিপ্রেক্ষিত আমি বুঝিনা। মহিলাদের ওপর অত্যাচার হলে দোষীদের কঠিন থেকে কঠিনতম শাস্তির দাবি জানাচ্ছি। রাস্তার মাঝখানে দাঁড় করিয়ে সবার সামনে ওদের গুলি করা উচিত।’ যেখানে এমন ন্যাক্কারজনক ঘটনায় মুখ বন্ধ অনেক হেভিওয়েট বিজেপি নেতার সেখানে বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জির এমন সাহসী মন্তব্য প্রশংসা কুড়িয়েছেন সকলের।কোনও দলের প্রতিনিধি হয়ে নন বরং একজন নারী এবং জনপ্রতিনিধির দৃষ্টিকোণ থেকেই তিনি এই মন্তব্য করেছেন তা স্পষ্ট।


Like it? Share with your friends!

649
649 points