• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

দার্জিলিং, মিরিক হয়ে লেপচাজগত! ৪ দিনের ছুটিতে স্বল্প খরচে পাহাড়, রইল সম্পূর্ণ ট্যুর প্ল্যানিং

4 Days Darjeeling-Lepchajagat North Bengal Tour Planning : কথাতেই আছে, বাঙালির পায়ের তলায় সর্ষে। ঘুরতে যাওয়ার (Travel) সুযোগ পেলে বাঙালি তা কখনই হাতছাড়া করতে চায় না। সেই জন্য তিন-চারদিনের ছুটি পেলেই ব্যাগ প্যাক করে অনেকে ট্রিপে (Trip) বেরিয়ে পড়েন। কেউ চলে যান উত্তরবঙ্গ (North Bengal), কেউ আবার দীঘা-পুরী। তবে আগে থেকে ট্যুর প্ল্যান করে রাখলেই চট করে বেরিয়ে পড়া সম্ভব হয়। নাহলে প্ল্যান করতে করতেই অধিকাংশ সময় বেরিয়ে যায়। আপনার যদি প্ল্যান করা থাকে, তাহলে তো খুব ভালো। আর যদি প্ল্যান না করা থাকে, তাহলেও চিন্তা নেই। আমরা আপনার জন্য ৪ দিনের উত্তরবঙ্গ ট্যুর প্ল্যান করে দিচ্ছি। কোথায় যাবেন, কী দেখবেন সবকিছুর উল্লেখ রইল সেখানে।

যাত্রা শুরুর রাত ও প্রথম দিন

   

হাতে তিন-চারদিনের ছুটি থাকলেই অধিকাংশ পাহাড়প্রেমী মানুষ উত্তরবঙ্গ চলে যান। পাহাড়ের কোলে কয়েকটা দিন কাটিয়ে আবার ফিরে আসেন শহরে। সেক্ষেত্রে আপনি শিয়ালদা থেকে ট্রেন করে নিউ জলপাইগুড়ি চলে যেতে পারেন। সেখান থেকে গাড়ি ধরে দার্জিলিং (Darjeeling)। যাওয়ার পরহেই দেখে নিতে পারেন, লেপচাজগত, মিরিক লেক, নেপাল সীমানা ভিউপয়েন্ট। এরপর দার্জিলিং পৌঁছে রাতটা সেখানেই কাটিয়ে নিন।

North Bengal trip

দ্বিতীয় দিন ঘুরে ফেলুন গোটা দার্জিলিং

দ্বিতীয় দিন সকাল সকাল উঠে ঘুরতে বেরিয়ে পড়ুন। রঙ্গিত ভ্যালি টি এস্টেট, ঘুম রেলওয়ে স্টেশন, ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ, পিস প্যাগোডা ঘুরে দেখতে পারেন। এরপর রাতে আবার হোটেল ফিরে আসুন। দ্বিতীয় রাতটাও পাহাড়ের রানী কোলেই কাটান।

আরও পড়ুনঃ একবার গেলে থেকেই যেতে চাইবে মন! রইল নামমাত্র খরচে ঘোরার মত বাংলার সেরা ৫ ট্যুরিস্ট স্পটের হদিশ

North Bengal trip

তৃতীয় দিন বেরিয়ে পড়ুন রংজু ভ্যালির উদ্দেশে

ট্রিপের তৃতীয় দিন দার্জিলিং থেকে রংজু ভ্যালির উদ্দেশে বেরিয়ে পড়ুন। যাওয়ার সময় লামাহাট্টা, তিনচুলে, তাকদা ঘুরে দেখতে পারেন। সেই রাতটা রংজু ভ্যালিতেই কাটান।

আরও পড়ুনঃ সকালে বেরিয়ে রাতে বাড়ি, রইল রবিবারে ঘোরার মত তিলোত্তমা কলকাতার সেরা ৫ জায়গার হদিশ

North Bengal trip

বাড়ি ফেরার সময় ঘুরে দেখা

চতুর্থ দিন রংজু ভ্যালি থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে চলে আসুন। মনে রাখবেন যত সকাল সকাল বেরোবেন, ফেরার সময় তত বেশি জায়গা ঘুরে দেখতে পারবেন। করোনেশন ব্রিজ, ত্রিবেণী, পেশক হয়ে আসতে পারেন। এরপর ট্রেন ধরে সোজা হাওড়া। চারটে দিন যে কীভাবে কেটে যাবে ধরতে পারবেন না আপনিও।