• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

শীতের ছুটিতে অ্যাডভেঞ্চার ট্রিপে যেতে চান? রইল ভৌতিক পরিবেশে মোড়া পাহাড়ি গ্রামের হদিশ

শীতকাল পড়ার সঙ্গে সঙ্গেই বহু মানুষ পাহাড়ের উদ্দেশে রওনা (Travel) দিয়েছেন। তবে পাহাড় বলতে আজও অনেকে শুধু দার্জিলিংকেই (Darjeeling) চেনেন। এর আশেপাশেও যে বহু সুন্দর অফবিট গ্রাম রয়েছে সেটা আজও অনেকের অজানা। এই দার্জিলিং থেকে কিছুদূর গেলেই যেমন কালিম্পং এবং কার্শিয়াং। এখানে এমন প্রচুর অফবিট পাহাড়ি গ্রাম (Offbeat Location) আছে যার সঙ্গে জড়িয়ে আছে নানান অজানা গল্প।

আজকের এই প্রতিবেদনে কার্শিয়াংয়ের (Kurseong) এমনই একটি অজানা গ্রামের খোঁজ তুলে ধরেছি আমরা। সেই গ্রামের নাম হল ডাওহিল (Dow Hill)। কার্শিয়াং এমন একটি জায়গা যেটি অর্কিডের জন্য ভীষণ বিখ্যাত। অর্কিডে মোড়া কার্শিয়াং দেখতে মনে হবে যেন স্বর্গরাজ্যে চলে এসেছেন। এখানে মূলত লেপচারা বাস করেন। তাঁরা এই জায়গাটিকে আঞ্চলিক ভাষায় ‘খাসাং’ বলে থাকেন।

   

Travel destination Dow Hill near Kurseong

কার্শিয়াংয়ের এই ডাওহিল ছবির মতো সুন্দর সাজানো একটি গ্রাম। তবে এই জায়গাটি প্রাকৃতিক সৌন্দর্যের জন্য যত বেশি না জনপ্রিয়, তার চেয়ে বেশি ভৌতিক কাহিনীর জন্য পপুলার। এই ডাওহিলের সঙ্গে প্রচুর ভুতুড়ে গল্প জড়িয়ে আছে। তাই অনেক মানুষ এখানে ঘুরতে যেতে ভয় পান।

আরও পড়ুনঃ পাহাড়-জঙ্গল-ঝর্ণার অপূর্ব মেলবন্ধন! রইল ইন্দো-ভুটান সীমান্তের এক সুন্দর অফবিট গ্রামের হদিশ

এখানে ইকো পার্ক যাওয়ার রাস্তা ঘিরে প্রচুর গল্পকথা শোনা যায়। বলা হয়, এই রাস্তাটি যতখানি সুন্দর, ততটাই নাকি ভয়ঙ্কর। এখানে পা দিলেই গা ছমছম অনুভূতি হয়। শুধু তাই নয়, শোনা যায় যে এখানকার স্থানীয় মানুষরা নাকি প্রচুর ভুতুড়ে কাণ্ডকারখানা এক্সপিরিয়েন্স করেছেন।

Travel destination Dow Hill near Kurseong

কার্শিয়াংয়ের এই গ্রামে ঘুঘু পাখির বাস বলে এই জায়গাটিকে ‘ডাও’ বলা হয়। এখানে সেই ব্রিটিশ আমলের দু’টি স্কুল, ইকোপার্ক, জলাধার এবং ডিয়ার পার্ক রয়েছে। পাশাপাশি এখানে ট্রেকিংও করা যায়। শোনা যায়, এখানকার সবচেয়ে ভৌতিক স্থানের নাম হল ‘ডেথ রোড’। এই স্থানটিকে কেন্দ্র করে এমন অনেক ভুতুড়ে কাহিনী শোনা যায় যা শোনার পর রীতিমতো ভয় করে। এখানে নাকি অনেকবার একটি মুণ্ডুহীন বালককে দেখা গিয়েছে।

আরও পড়ুনঃ এক নিমেষে দূর সারা বছরের ক্লান্তি! অফবিট এই পাহাড়ি গ্রামে একবার গেলে চাঙ্গা হয়ে যাবে শরীর-মন

Travel haunted destination Dow Hill near Kurseong

শোনা যায়, এই স্থানে অনেকে বহু মানুষ আত্মহত্যা করেছেন বলে এই জায়গাটি ভুতুড়ে বলে পরিচিত। কখনও কখনও নাকি এখানকার রাস্তায় রহস্যময়ী নারীকেও দেখতে পাওয়া যায়। তবে এই গল্পগুলি সত্যি নাকি নেহাতই গুজব তা নিয়ে সংশয় রয়েছে অনেকের।