আগামী সপ্তাহে সামনে আসবে সুশান্ত মৃত্যুর নয়া তথ্য, বড়সড় দাবি এইমস কর্তার!


চলতি বছরের ১৪ জুন মারা গিয়েছেন সুশান্ত সিং রাজপুত।তারপর থেকেই তার মৃত্যুকে কেন্দ্র করে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।এক এক করে সামনে আসছে নানান তথ্য। গত জুলাই মাসে সুশান্তের পরিবারের তরফ থেকে আইনজীবী বিকাশ সিং প্রেস বিবৃতিতে জানান যে,সুশান্তের আত্মহত্যার তত্ত্বটি তারা মানেন না।এরপর রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা কারা হয়।এই ঘটনার তদন্তে মুম্বাই পুলিসের অবস্থান নিয়ে প্রশ্ন ওঠে।এরপর এই ঘটনার তদন্তের ভার নেয় সিবিআই,এনসিবি এবং ইডি।

গত আগস্টে সিবিআই অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স দিল্লির(AIIMS)  কাছে সুশান্তের মৃত্যুর কারণ খতিয়ে দেখার আরজি জানায়। এইমস এর তরফ থেকে সম্মতি জানানো হয়। বলা হয় সমস্ত প্রকার মেডিকেল পরীক্ষা করে বিষয়টির মধ্যে কোনো অসংগতি  আছে কি না তা বলা হবে।পাশাপাশি এই রিপোর্টের মাধ্যমে দ্ধিধাহীন একটি উপসংহারে পৌঁছানো যাবে বলে তারা দাবি করেন। এইমস এর তরফ থেকে আগামী সপ্তাহে এই রিপোর্ট প্রকাশ করা হবে বলে জানানো হয়।

এইমস এর ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সুধীর গুপ্ত বলেছেন,আমারা একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছি।মেডিকেল বোর্ডের সাথে আলোচনা করে এবং সিবিআই এর সাথে পরবর্তী বৈঠকের পর মেডিকেল বোর্ড তার মতামত জানাবে।আমি আশা করি এই রিপোর্টটি আপনাদের সমস্ত সন্দেহ দূর করবে। অর্থাৎ এইমস এর এই রিপোর্টের ওপরেই  সিবিআই এর পরবর্তী পদক্ষেপ নির্ভর করছে ।

উল্লেখ্য ডক্টর সুধীর গুপ্ত অতীতে দেশের বড় বড় হাইপ্রোফাইল কেসের তদন্তের সাথে যুক্ত ছিলেন।তিনি শিনা বোরা,সানন্দা পুষ্কর,বানওয়ারি দেবীর মৃত্যুর ফরেনসিক তদন্ত করেছিলেন। যদিও ২০১৪ সালে একটি জাতীয় সংবাদমাধ্যম তদন্তে তার অবস্থান নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল।


Like it? Share with your friends!

628
628 points