• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

তীক্ষ্ণ নজর থাকলে তবেই পাবেন খুঁজে! ৭ সেকেন্ডে ছবিতে লুকানো শব্দ দেখতে পেলে আপনি জিনিয়াস

Optical Illusion : শ্যাল মিডিয়ার এই যুগে রোজই কোনও না কোনও অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা ভাইরাল হতে দেখা যায়। এমন প্রচুর মানুষ আছেন যাদের কাছে এগুলি সমাধান করা একটি অভ্যাসের মতো। অনেকে আবার এটিকে একটি চ্যালেঞ্জের মতো করে দেখেন। আজকের প্রতিবেদনে আপনার জন্য এমনই একটি চ্যালেঞ্জ এনেছি আমরা।

চোখের ধাঁধা বা অপটিক্যাল ইলিউশনের বিভিন্ন রকমের ধরণ হয়। কোনও ধাঁধা আপনার ব্যক্তিত্ব বলে দেয়, কোনও ধাঁধায় আবার জিনিস, লেখা বা অবয়ব খুঁজতে হয়। আজ আমরা যে অপটিক্যাল ইলিউশনটি নিয়ে এসেছি, সেখানেও আপনাকে একটি লেখা খুঁজে বের করতে হবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আজ কী চ্যালেঞ্জ নিয়ে এসেছি আমরা।

   

Optical illusion, Optical illusion find the word

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই ধাঁধাটি ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে। নেটিজেনরা এই ছবিটি সম্বন্ধে একেক রকম মতপ্রকাশ করছেন। ভাইরাল এই চোখের ধাঁধায়, হলুদ ব্যাকগ্রাউন্ডের ওপর নানান আকারের নীল রঙের বৃত্ত দেখতে পাওয়া যাচ্ছে। তবে চমক রয়েছে অন্য জায়গায়।

আরও পড়ুনঃ দম থাকলে খুঁজে দেখান! ১৩ সেকেন্ডে দু’টি ছাগলের মধ্যে ৩টি পার্থক্য খুঁজতে পারলে আপনি জিনিয়াস

কারণ হলুদ-নীল এই ছবির মধ্যেই লেখা রয়েছে একটি শব্দ। ৭ সেকেন্ডের মধ্যে সেটিকে খুঁজে বের করাই হল আজকের চ্যালেঞ্জ। দাবি করা হয়েছে, একশোজনের মধ্যে মাত্র একজন মানুষ এই ধাঁধাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। আপনি একবার চেষ্টা করে দেখুন তো পারেন কিনা।

আরও পড়ুনঃ ঘটে বুদ্ধি থাকলে তবেই মিলবে উত্তর! ছবির ৩ মহিলার মধ্যে লোকটির আসল স্ত্রী কে বলতে পারবেন?

Optical illusion, Optical illusion find the word

আপনি যদি ঘড়ি ধরে ৭ সেকেন্ডের মধ্যে লেখাটি খুঁজে পেয়ে যান তাহলে মেনে নিতেই হবে আপনি জিনিয়াস। আপনার দৃষ্টিশক্তি এবং বুদ্ধিও ভীষণ প্রখর। তবে না পেলেও হতাশ হবেন না। কারণ আমরা বলে দিচ্ছি ছবিটির মধ্যে কী লেখা আছে। প্রথমে একবার ঠাণ্ডা মাথায় ছবিটি দেখুন। ৭ সেকেন্ডের চ্যালেঞ্জের কথা ভুলে যান। এরপর ছবিটির মাঝবরাবর তাকান। তাহলেই দেখতে পাবেন ইংরেজিতে ‘SEAS’ লেখা রয়েছে। আশা করি এবার আপনি শব্দটি দেখতে পেয়েছেন।