• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

পূর্ণ হবে মনের সব বাসনা, শ্রাবণ মাসে জপ করুন মহাদেবের এই ৪ মন্ত্র

Lord Shiva Mantra For Success & Prosperity : শ্রাবণ মাস হল ভগবান শিবের (Lord Shiva) মাস। গোটা শ্রাবণ (Sawan) মাস জুড়ে মহাদেবের আরাধনা করে থাকেন ভক্তরা। শিব ভক্তদের কাছে এই মাস খুবই পবিত্র। তাঁদের বিশ্বাস, এই মাস জুড়ে যদি শিবের আরাধনা করা হয় তাহলে ভক্তদের সকল মনোকামনা পূরণ করেন তিনি। মহাদেবকে সন্তুষ্ট করার জন্য বিভিন্ন গ্রন্থে একাধিক মন্ত্রের (Lord Shiva Mantra) উল্লেখ রয়েছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক কোন কোন মন্ত্র জপ করলে মহাদেব সন্তুষ্ট হন।

পুরাণ অনুযায়ী, এমন কিছু মন্ত্র রয়েছে যেগুলি নিয়মিত জপ করা হলে মহাদেবের আশীর্বাদ পাওয়া যায়। জীবনে আসে সুখ, সমৃদ্ধি। এছাড়া বিয়ে কিংবা চাকরিতে যদি কোনও প্রকারের বাধা থাকে তাহলে সেটাও কেটে যায়। শ্রাবণ মাসে মহাদেবকে সন্তুষ্ট করার জন্য কোন কোন মন্ত্র জপ করা উচিত এবং সেই মন্ত্র জপ করতে কী কী সুফল পাওয়া যায় সেই তথ্য তুলে ধরা হল আজকের প্রতিবেদনে।

   

Lord Shiva, Lord Shiva Mantra

শিব পঞ্চাক্ষর মন্ত্র (Shiv Panchakshar Mantra)- ভগবান শিব নিজে এই মন্ত্রের রচনা করেছিলেন বলে শোনা যায়। মহাদেবের আরাধনার সময় এই মন্ত্রের জপ করে থাকি আমরা। শিব পঞ্চাক্ষর মন্ত্রটি হল ‘ওম নমঃ শিবায়’। মহাদেবকে আরাধনা করার এই মন্ত্র উচ্চারণ করলে জীবনের সকল সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

Lord Shiva, Lord Shiva Mantra

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র (Mahamrityunjaya Mantra)- মহাদেবকে স্মরণ করে মহা মৃত্যুঞ্জয় মন্ত্র রচিত হয়েছিল। এই মন্ত্র সকল রোগ হরণ করে নেয়। এছাড়া এই মন্ত্র মানুষের সকল অশান্তি এবং দুঃখ দূর করে। শুধু তাই নয়, নিয়মিত এই মন্ত্র জপ করলে দীর্ঘায়ু লাভ করা যায়। এই মন্ত্রটি হল, ‘ওম ত্র্যম্বকম যজামহে সুগন্ধিং পুষ্টিবর্ধনম্।উর্বারুকমিব বন্ধনান্ মৃত্যোর্মুক্ষীয় মাহমৃতাৎ’।

আরও পড়ুনঃ ৭ দিনেই মিলবে নিদাগ চেহারা! ২০ টাকায় বানিয়ে ফেলুন দাগছোপ দূর করার ফেসপ্যাক

Lord Shiva, Lord Shiva Mantra

রুদ্র গায়ত্রী মন্ত্র (Rudra Gayatri Mantra)- পরিবারের সদস্যদের যদি শরীর অসুস্থ হয় কিংবা তাঁরা যদি রোগে ভোগেন তাহলে শিব ঠাকুরের ওপরের আস্থা রেখে রুদ্র গায়ত্রী মন্ত্রের জপ করতে পারেন। এই মন্ত্রটি হল, ‘ওম তৎপুরুষায় বিদমাহে মহাদেবায় ধীমাহি তন্নো রুদ্র প্রচোদয়াৎ’।

আরও পড়ুনঃ ভারতেই রয়েছে বিশ্বের সবচেয়ে ধনী ৫ মন্দির,যাদের ধন-সম্পদের পরিমাণ চোখ কপালে তোলার মত

Lord Shiva, Lord Shiva Mantra

শ্রাবণ মাসের মহাদেবের মন্ত্র (Lord Shiva Mantra)- মহাদেবের আরাধনা করার সময় এই মন্ত্রগুলি জপ করতে পারেন। ‘ওম সর্বতোমানে নমহঃ, ওম ক্রিনেত্রায় নমহঃ, ওম হারায় নমহঃ, ওম ইন্দ্রমুখায় নমহঃ, ওম শ্রীকান্তায় নমহঃ, ওম বামদেবায় নমহঃ, ওম তৎপুরুষায় নমহঃ, ওম ঈশানায়া নমহঃ, ওম অনন্তধর্মায়া নমহঃ, ওম প্রধানায় নমহঃ, ওম ভিয়োমাতমানে নমহঃ, ওম যুক্তাকেশতমরুপায়া নমহঃ’।।