• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

জগদ্ধাত্রী-দীপা ফেল! বাংলা সিরিয়ালের ‘সেরা নায়িকা’র সম্মান ছিনিয়ে নিল জি বাংলার এই অভিনেত্রী

বাংলা সিরিয়ালের অভিনেতা-অভিনেত্রী (Bengali Serial Actress) মানেই দর্শকদের ভীষণ পছন্দের। রোজ টেলিভিশনের পর্দায় তাঁদের দেখতে দেখতে নিজের ঘরের সদস্য মনে করতে শুরু করে দেন অনেকে। সেই সঙ্গেই সবার সেরা নায়িকা (Best Actress) কে? সেই তরজাও চলতে থাকে। কারোর মতে, সেরা জগদ্ধাত্রী (Jagaddhatri), কেউ আবার বলেন দীপা (Deepa)। তবে এবার সবাইকে টেক্কা দিয়ে বাংলা সিরিয়ালের ‘সেরা নায়িকা’র তকমা ছিনিয়ে নিয়েছেন জি বাংলার (Zee Bangla) এক জনপ্রিয় অভিনেত্রী।

এই মুহূর্তে জি বাংলার পর্দায় সম্প্রচারিত অত্যন্ত চর্চিত একটি ধারাবাহিক হল ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul)। টিআরপি তালিকায় কোনোদিনই এই সিরিয়াল বিশেষ কামাল দেখাতে পারেনি। তবে বরাবর চর্চার কেন্দ্রে থেকেছে। কখনও ‘ইচ্ছেনদী’কে নকল করার অভিযোগ উঠেছে, কখনও আবার টানটান উত্তেজনার ট্র্যাক দেখিয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছে। তবে সবকিছুর মাঝে আলাদা করে নজর কেড়েছে তিতিক্ষা দাস (Titiksha Das) অভিনীত মেঘ (Megh) চরিত্রটি।

   

Icche Putul Megh, Titiksha Das, Bengali serial actress

‘ইচ্ছে পুতুল’ যারা শুরু থেকে দেখেন তাঁরা জানেন, নিজের বাড়িতেই মা আর দিদির ব্যবহারে একেবারে কোণঠাসা হয়ে থাকতো মেঘ। তাঁর পছন্দ-অপছন্দের কখনও কোনও দাম দেয়নি তাঁরা। ছোট থেকে মেঘকে শুধু একটা জিনিসই বোঝানো হয়েছে, তাঁর জন্মই হয়েছে দিদি ময়ূরীকে রক্ত দিয়ে বাঁচানোর জন্য। মা-দিদির কাছে ভালোবাসা না পেলেও মেঘকে নিজের প্রাণের চেয়েও বেশি ভালোবাসে তাঁর বাবা।

এসবের মাঝেই মেঘের সঙ্গে সৌরনীলের বিয়ে হয়। বাপের বাড়ির মতো শ্বশুরবাড়িতেও বেশিরভাগ সদস্য মেঘকে অপছন্দ করে। শুধু তাই নয়, বিয়ের পরেও ময়ূরীর ষড়যন্ত্রের শিকার হয়ে চলেছে সে। মেঘের স্বামী সৌরনীলকে যে করে হোক বিয়ে করাটাই এখন ময়ূরীর একমাত্র লক্ষ্য। সেই কারণে ষড়যন্ত্র করে গিনির প্রেমিক রূপের সঙ্গে মেঘের চরিত্রের বদনাম দেয় সে।

আরও পড়ুনঃ বের করে দিত অডিশন থেকে! ইন্ডাস্ট্রিতে নিজের স্ট্রাগল নিয়ে মুখ খুললেন ‘কন্যাদান’ অভিনেত্রী

Icche Putul Megh, Titiksha Das, Bengali serial actress

আরও পড়ুনঃ একেবারে বেহায়া! সূর্যকে পেতে দীপাকে কাঁদিয়ে ছোট্ট সোনাকে হাতিয়ার বানাচ্ছে মিশকা

এতদিন পর্যন্ত যাবতীয় হেনস্থা মুখ বুজে মেনে নিলেও এবার প্রতিবাদ করে মেঘ। আর তাঁর এই প্রতিবাদী সত্ত্বা দেখেই মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা। নির্বিবাদী একটি মেয়ে থেকে মেঘ যেভাবে প্রতিবাদী হয়ে দাঁড়িয়েছে সেটা দেখতেই সকলের ভালোলাগছে। চরিত্রের এই দু’টি শেড অত্যন্ত নিখুঁতভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন তিতিক্ষাও।

একজন যেমন তিতিক্ষার প্রশংসা করে লিখেছেন, ‘বহুদিন পর বাংলা সিরিয়াল একটা সত্যিকারের মেয়ের চরিত্র তৈরি করল। মনে হয় প্রথমবার’। দ্বিতীয়জনের আবার বক্তব্য, ‘মেঘের অনেক ভালো জীবনসঙ্গীর প্রয়োজন। আমার মনে হয় এদের আলাদা হয়ে যাওয়াই ভালো’। মেঘের এই বলিষ্ঠতা এবং প্রতিবাদী সত্ত্বা দেখেই মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা। টিআরপি কম থাকলেও তাই ‘ইচ্ছে পুতুল’ নায়িকাকেই এই মুহূর্তে বাংলা সিরিয়ালের ‘সেরা নায়িকা’ তকমা দিয়েছেন দর্শকরা।