খবরগানবিনোদনভাইরাল

‘কাঁচা বাদাম’ গেয়েই সেলিব্রিটি, চরমে পৌঁছেছে জনপ্রিয়তা, কলকাতায় বসছে ভুবন বাদ্যকরের মূর্তি!

কথায় বলে সোশ্যাল মিডিয়ার ক্ষমতা এতটাই যে রাতারাতি যে কাউকেই সেলিব্রিটি বানিয়ে দিতে পারে। এর জলজ্যান্ত উদাহরণ হলেন ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। ‘কাঁচা বাদাম’ (Kacha Badam) গানের জেরে শুধুই বঙ্গে বা দেশে নয় বিদেশেও ভাইরাল হয়ে পড়েছেন তিনি। একটা গানেই কপাল ফিরে গিয়েছে ভুবনবাবুর। গ্রামের রাস্তায় ঘুরে বেড়ানো বাদাম বিক্রেতা থেকে সোজা সেলিব্রিটি হয়ে গিয়েছেন তিনি।

তবে, শুরুতে অনেকেই ভেবেছিল অনেকেই তো এমন হুট ভাইরাল হয় আর তারপর হারিয়ে যায়। ভুবনবাবুর কাঁচা বাদাম গানও তেমনি হারিয়ে যাবে হয়তো। সেগুড়ে বালি! দিন দিন বেড়েই চলেছে বাদামকাকুর জনপ্রিয়তা। একাধিক ভাষায় কাঁচা বাদাম গেয়ে ফেলেছেন তিনি, অফার এসেছে বিদেশ থেকেও। এমনকি সম্প্রতি নিজের নাম ইউটিউব চ্যানেল পর্যন্ত খুলে ফেলেছেন তিনি।

তবে এক চমকপ্রদ খবর পাওয়া যাচ্ছে।  তৈরী হয়েছে বাদাম কাকুর মূর্তি। হ্যাঁ ঠিকই দেখছেন, বাদাম কাকুর মূর্তি তৈরী করে ফেলেছেন এক শিল্পী। কলকাতার কুমার তুলিতে নিজের প্রতিভা দিয়ে হুবহু ভুবন বাদ্যকরের মত দেখতে মূর্তি তৈরী করে ফেলেছেন শিল্পী পরিমল পাল। এতটাই নিখুঁত তৈরী করেছেন মূর্তি যে প্রথম দেখায় আসল নকল বোঝা দায়।

Bhuban Badyakar Murti

যদিও তারকা থেকে অভিনেতা অভিনেত্রীদের মূর্তি বানানো নতুন কিছু নয়। কিন্তু হটাৎ এমন মূর্তি বানানোর কথা মাথায় এল কেমন করে? এই প্রশ্নের উত্তরে শিল্পী জানান, বর্তমানে বাঙালিকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছেন ভুবন বাদ্যকর নিজের গানের মধ্যে দিয়ে। তাই তাঁকে সন্মান জানাতেই এই প্রচেষ্টা।

Bhuban Badyarkar Murti made by Parimal Das

আরও পড়ুনঃ বসন্তে রঙিন রানু মন্ডল! সর্বাঙ্গে গোঁজা ফুল, ঠোঁটে লিপ্সটিক, প্রেমের গান গেয়ে আবারও ভাইরাল রানুদি

যেমনটা জানা যাচ্ছে আগামী কাল অর্থাৎ দোলের দিন কুমোরটুলির ঢাকেশ্বরী মন্দিরের কাছে স্বাধীন সংঘের মণ্ডপে থাকবে এই মূর্তি। দোলপূর্ণিমায় সেখানে গোপালের পুজো হয়। এদিন মাটির তৈরী মূর্তির পাশাপাশি ভবনবাবু সশরীরে উপস্থিত থাকুন এটাই চান তিনি।

ইতিমধ্যেই নিজের মূর্তি তৈরীর খবর পেয়েছেন ভুবনবাবু। সাধরণ একজন থেকে সেলিব্রিটি হলেও এমন একটা সন্মান পেয়ে আপ্লুত তিনি। তবে কালই মূর্তির পাশে হাজির হতে পারবেন কি না সেটা এখনও ঠিক জানা যায়নি। গতকালই সেটা জানা যাবে।

Related Articles

Back to top button