• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

আসল বুদ্ধির খেলা! ১০ সেকেন্ডে তিনজনের মধ্যে নকল ডাক্তার খুঁজতে পারলে আপনি জিনিয়াস

মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নানান রকম মজার ধাঁধা (Brain Teaser) ভাইরাল হতে দেখা যায়। মানুষের একঘেয়েমি দূর করায় এগুলির জুড়ি মেলা ভার। এমন অনেক মানুষ আছেন যারা নিয়মিত ব্রেন টিজার কিংবা অপটিক্যাল ইলিউশন সমাধান করেন। এর মাধ্যমে যেমন আইকিউ লেভেল এবং দৃষ্টির প্রখরতা যাচাই করা যায়, তেমনই ঝালিয়ে নেওয়া যায় নিজের বুদ্ধিও।

আজ আপনার জন্য এমনই একটি ব্রেন টিজার নিয়ে এসেছি আমরা। আজকের প্রতিবেদনে যে ধাঁধাটি তুলে ধরা হয়েছে সেটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। সেই ছবিটি দেখে একেকজন একেক রকম মতপ্রকাশ করছেন। চলুন তাহলে ঝটপট দেখে নেওয়া যাক সেই ধাঁধায় কী এমন আছে।

   

Brain teaser, Brain teaser find the fake doctor in the hospital

আজকের ব্রেন টিজারে একটি হাসপাতালের (Hospital) ভেতরের ছবি দেখতে পাওয়া যাচ্ছে। সেই হাসপাতালে দাঁড়িয়ে রয়েছেন তিনজন চিকিৎসক (Doctor)। একজনের হাতে রয়েছে স্টেথোস্কোপ, দ্বিতীয়জন পরে রয়েছেন অপারেশন থিয়েটারের পোশাক এবং তৃতীয়জনের হাতে রয়েছে একটি ফাইল। তবে এই তিনজনের মধ্যেই একজন আসল ডাক্তারই নয়। অর্থাৎ চিকিৎসকের বেশে দাঁড়িয়ে রয়েছে একজন ভুয়ো ডাক্তার। আর তাকে খুঁজে বের করাই হল আজকের চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ প্রকৃত ভক্ত হলে তবেই পাবেন! পারলে ১৭ সেকেন্ডে শ্রীকৃষ্ণের ছবিতে লুকনো ১০টি বাঁশি খুঁজে দেখান

ভাইরাল (Viral) এই ব্রেন টিজার সমাধান করার জন্য ঘড়ি ধরে ঠিক ১০ সেকেন্ড সময় বেঁধে দেওয়া হয়েছে। সেই সঙ্গে এটাও জানানো হয়েছে, এই ধাঁধা এতটাই কঠিন যে ৯৯% মানুষই এটি সমাধান করতে ব্যর্থ হয়েছেন। তবে যারা সমাধান করতে পেরেছেন তাঁরা আদায় করে নিয়েছেন ‘জিনিয়াস’ তকমা। আপনি একবার চেষ্টা করে দেখুন তো ভুয়ো ডাক্তারকে চিহ্নিত করতে পারেন কিনা। আপনার সময় শুরু হল এখন।

আরও পড়ুনঃ কলকাতা না লন্ডন! ভবিষ্যতে কেমন দেখাবে হাওড়া-শিয়ালদহ রেল স্টেশন? রইল AIর তৈরী ছবি

Brain teaser, Brain teaser find the fake doctor in the hospital

প্রথম ঠাণ্ডা মাথায় তিনজনকে ভালো করে দেখুন। ওপর থেকে নীচ, ডানদিক থেকে বামদিক- বাদ দেবেন না কিছুই। তাড়াহুড়ো না করে আপনি যদি ছবিটি খুটিয়ে দেখেন তাহলে বুঝে যাবেন কোন ডাক্তার আসলে নকল। সময় শেষ! এবার উত্তর দেওয়ার পালা।

আপনি যদি ১০ সেকেন্ডে ভুয়ো ডাক্তার খুঁজে পেয়ে থাকেন তাহলে আপনাকে জানাই শুভেচ্ছা। কিন্তু  না পেলেও হতাশ হবেন না। কারণ আমরা বলে দিচ্ছি তিনজনের মধ্যে কে আসলে নকল। ছবিটির ডানদিকে সাদা রঙের পোশাক পরে যে ব্যক্তিটি রয়েছেন তিনি আসলে নকল ডাক্তার। ভালো করে দেখুন তার দাঁতগুলো নেকড়ে বাঘের মতো ধারালো। শুধু তাই নয়, বাকি দু’জনের কাছে ব্যাজ থাকলেও তার  কাছে কোনও ব্যাজ নেই। অর্থাৎ ডাক্তারের পোশাক পরে থাকলেও তিনি কিন্তু আসল ডাক্তার নন।