• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

রথী-মহারথীরাও হার মানে! দেখুন তো ৬ সেকেন্ডে একমাত্র আলাদা প্রাণীটিকে খুঁজে পান কি না?

Optical Illusion find the different one : সোশ্যাল মিডিয়ার এই যুগে প্রায়ই কোনও না কোনও অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা ভাইরাল হতে দেখা যায়। এগুলি একপ্রকার দৃষ্টি বিভ্রম তৈরি করে। সেই সঙ্গেই আমাদের ফিরিয়ে নিয়ে যায় ছেলেবেলার দিনগুলোয়। সেই সময় কোনও ধাঁধা সমাধান করে যে আনন্দ পাওয়া যেত, সেই আনন্দই পাওয়া যায় চোখের ধাঁধা সমাধান করতে পারলে।

বিশেষজ্ঞরা বলেন, নিয়মিত চোখের ধাঁধা সমাধান করার একাধিক ভালো দিকও রয়েছে। এতে পর্যবেক্ষণ শক্তির উন্নতি হয়। সেই সঙ্গেই নিজের বুদ্ধির তীক্ষ্ণতা তথা আইকিউ লেভেলও যাচাই করে নেওয়া যায়। এমন অনেক মানুষ আছেন যাদের কাছে নিয়মিত চোখের ধাঁধা সমাধান করাটা একটা অভ্যাসের মতো হয়ে দাঁড়িয়েছে।

   

Optical illusion, Optical illusion odd snake in various snakes

চোখের ধাঁধা নানান রকমের হতে পারে। কোনও ধাঁধায় লুকিয়ে থাকা কিছু খুঁজে বের করতে হয়, কোনও ধাঁধায় আবার চোখের সামনে থাকা কিছুই হাইলাইট করে দিতে হয়। সম্প্রতি যেমন সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি অপটিক্যাল ইলিউশন ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে। দাবি করা হয়েছে, ৯৯% মানুষই সেই ধাঁধা সমাধান করতে ব্যর্থ হয়েছেন।

ভাইরাল সেই অপটিক্যাল ইলিউশনে একই রকম দেখতে বেশ কয়েকটি সাপ দেখতে পাওয়া যাচ্ছে। তবে সেই একই রকম দেখতে সাপের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ভিন্ন দেখতে সাপ। ৬ সেকেন্ডের মধ্যে সেটিকে খুঁজে বের করাই হল আসল চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ মাথার চুল ছিঁড়েও খুঁজে পায় না ৯৯% লোক! দেখুন তো ১০ সেকেন্ডে ছবিতে একটি প্রাণী খুঁজে পান কি না?

Optical illusion, Optical illusion odd snake in various snakes

বহু মানুষ সেই ধাঁধা সমাধান করার চেষ্টা করেছেন। কিন্তু হাতে গোনা কয়েকজন মানুষ ছাড়া ব্যর্থ হয়েছেন প্রত্যেকে। দাবি করা হয়েছে, প্রায় ৯৯% মানুষ শেষ পর্যন্ত হার মেনেছেন। দেখুন তো আপনি এই ধাঁধা সমাধান করতে পারেন কিনা?

আরও পড়ুনঃ তীক্ষ নজর থাকলে তবেই পাবেন খুঁজে, দেখুন তো ১০ সেকেন্ডে ছবিতে দুটো জিরাফ দেখতে পান কি না?

Optical illusion, Optical illusion odd snake in various snakes

আপনি যদি নির্ধারিত সময়ের মধ্যে এই অপটিক্যাল ইলিউশন সমাধান করতে পারেন তাহলে আপনার চোখ এবং বুদ্ধির তারিফ করতেই হয়। কিন্তু না পারলেও দুঃখ পাবেন না। কারণ আমরা আপনার জন্য ভিন্ন দেখতে সাপটিকে হাইলাইট করে দিচ্ছি। ভাইরাল এই চোখের ধাঁধায় মোট ৯টি সারি রয়েছে। এবার নবম সারির একদম প্রথমের সাপটির দিকে তাকান। তাহলেই দেখতে পাবেন সেই সাপটি বাকি সাপগুলির থেকে আলাদা দেখতে।