• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৯৯% লোকেই পারেনা খুঁজতে! দেখুন তো ২০২৩ এর ভিড়ে ২০৩৩ খুঁজে পান কি না?

Optical Illusion find the number: সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই নানান রকমের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) কিংবা চোখের ধাঁধা ভাইরাল হতে দেখা যায়। এই ছবিগুলি এক নজরে দেখলে যে কোনও আর পাঁচটি সাধারণ ছবির মতো মনে হয়। কিন্তু আসলে এর মধ্যে লুকিয়ে থাকে অসাধারণত্ব। আর সেই অসাধারণত্বটাকে খুঁজে বের করাই হল আসল চ্যালেঞ্জ।

বিশেষজ্ঞরা বলেন, কেউ যদি নিয়মিত চোখের ধাঁধা সমাধান করেন তাহলে তাঁর পর্যবেক্ষণ ক্ষমতার উন্নতি হয়। শুধু তাই নয়, এর মাধ্যমে নিজের বুদ্ধি এবং চোখের তীক্ষ্ণতাও পরীক্ষা করে নেওয়া যায়। এমন অনেক মানুষ রয়েছেন যারা নিয়মিত অপটিক্যাল ইলিউশন সমাধান করতে ভীষণ ভালোবাসেন। তাঁরা বিষয়টিকে একটি চ্যালেঞ্জের মতো করে দেখেন। আজকের প্রতিবেদনে আপনাদের জন্যেও এমনই একটি চোখের ধাঁধা নিয়ে আসা হয়েছে।

   

Optical illusion, Optical illusion 2033 in 2023

বেশিরভাগ চোখের ধাঁধা কোনও লুকনো প্রতীক, চিহ্ন, প্রাণী কিংবা সংখ্যা খুঁজতে হয়। আজকের প্রতিবেদনেও একটি নির্দিষ্ট সংখ্যা খুঁজতে হবে আপনাকে। দাবি করা হয়েছে, হাতেগোনা কয়েকজন মানুষ ছাড়া এই চোখের ধাঁধা সমাধান করতে হিমশিম খেয়ে গিয়েছেন প্রত্যেকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি অপটিক্যাল ইলিউশন আলোড়ন ফেলে দিয়েছে। সেই ছবি দেখে নেটিজেনরা নিজেদের মতামত প্রকাশ করছেন। ভাইরাল (Viral) হওয়া সেই চোখের ধাঁধা অনেকগুলি ‘২০২৩’ সংখ্যা লেখা রয়েছে। তবে এর মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ‘২০৩৩’। আর সেই সংখ্যাটি খুঁজে বের করাই হল আজকের চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ ছবিতে লুকিয়ে তিন তিনটি পেঁচা, ১০ সেকেন্ডে খুঁজতে পারলে আপনার নজর বাজ পাখির মত

Optical illusion, Optical illusion 2033 in 2023

চ্যালেঞ্জটি শুনে বেশ সহজ মনে হলেও আসলে এটা কিন্তু বেশ কঠিন। প্রচুর নেটিজেন এই চ্যালেঞ্জ পূরণ করতে ব্যর্থ হয়েছেন। কারণ এই চোখের ধাঁধা সমাধান করার জন্য ঘড়ি ধরে মাত্র ১০ সেকেন্ড সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যেই ‘২০২৩’র ভিড়ে লুকিয়ে থাকা ‘২০৩৩’ সংখ্যাটিকে খুঁজে বের করতে হবে। আপনি একবার চেষ্টা করে দেখুন তো পারেন কিনা।

আরও পড়ুনঃ তীক্ষ নজর থাকলে তবেই পাবেন খুঁজে, দেখুন তো ১০ সেকেন্ডে ছবিতে দুটো জিরাফ দেখতে পান কি না?

Optical illusion, Optical illusion 2033 in 2023

১০ সেকেন্ডের মধ্যে আপনি যদি ‘২০৩৩’ সংখ্যাটি খুঁজে পেয়ে থাকেন তাহলে সত্যিই আপনার দৃষ্টিশক্তি এবং বুদ্ধি বেশ তীক্ষ্ণ। তবে না পেয়ে থাকলেও মন খারাপ করবেন না। কারণ আমরা ‘২০৩৩’ সংখ্যাটি হাইলাইট করে দিচ্ছি। এই ছবিতে মোট ৮টি সারি রয়েছে। এর মধ্যে সবার শেষ সারির নবম লাইনটি দেখুন। সেখানেই দেখতে পাবেন ‘২০৩৩’ সংখ্যাটি।