বিনোদনভিডিওসিরিয়াল

অনেক হল কূটকচালি! এবার বাচ্চাদের জন্য আসছে নতুন সিরিয়াল ‘বোধিসত্ত্বের বোধবৃদ্ধি’

বাঙালির বিনোদনের ডেলিডোজ মানেই মেগা সিরিয়াল। তাই সারাদিনের ব্যস্ততা থেকে অবসর মিলতেই পছন্দের মেগা সিরিয়াল দেখতে বসে যান সকলে। কিন্তু আজকের দিনে বেশিরভাগ সিরিয়াল মানেই হয় সাংসারিক কূটকচালি, নয় পরকীয়া। তবে বহুদিন হয়ে গেল বাংলায় কিন্তু বাচ্চাদের নিয়ে কোন সিরিয়ালই তৈরী হয়নি।

তাই এবার দর্শকদের সেই সাধ মেটাতে এবার শিশু কেন্দ্রিক একটি  নতুন সিরিয়াল (New Serial) নিয়ে আসছে জি বাংলা। নতুন এই  সিরিয়াল ‘বোধিসত্ত্বের বোধবৃদ্ধি’ (Bodhiswatter Bodhbridhi) পরিচালনার দায়িত্বে রয়েছেন পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায় (Shubhankar Chatterjee)। প্রসঙ্গত ইনি সাধারণত রিয়ালিটি শোয়ের পরিচালনার দায়িত্বে থাকেন। ‘দাদাগিরি’, ‘মিরাক্কেল’ এবং ‘ডান্স বাংলা ডান্স’-এর মতো জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শোগুলির পরিচালনা করেছেন তিনি।

তবে এই প্রথম ‘নন ফিকশন শো’ ছেড়ে বাংলা মেগা সিরিয়াল তৈরি করছেন শুভঙ্কর। নতুন সিরিয়াল প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন ‘বাচ্চাদের নিয়ে কোনো বাংলা সিরিয়াল হয়না। আর মেগাসিরিয়াল মানেই কূটকচালি। তাই অন্যরকম কিছু করার চিন্তা ভাবনা নিয়েই সিরিয়াল বোধিসত্ত্বের বৃদ্ধির চিন্তা মাথায় আসে পরিচালক মশাইয়ের। ইতিমধ্যে সবাই দেখে ফেলেছেন সিরিয়ালের প্রমো। যা দেখে বোঝাই যাচ্ছে একটা দারুন সুন্দর একান্নবর্তি বাঙালি পরিবারের বাঙালিয়ানায় মোড়া সিরিয়াল উপহার পেতে চলেছেন দর্শক।

সিরিয়ালের মূল চরিত্র বোধিসত্ত্ব বয়সে বাচ্চা হলেও তার প্রশ্ন শুনে বাড়ির বড়রাও বাকরুদ্ধ হয়ে পড়েন। প্রসঙ্গত এই  সিরিয়ালের হাত ধরে বহুদিন পর পর্দায় কামব্যাক করছেন সোনালী চৌধুরী। কিছুদিন আগে অভিনেত্রী নিজেই মা হয়েছেন বাস্তবে।  আর বোধিসত্ত্বের বাবার  চরিত্রে দেখা যাবে অভিনেতা বিশ্বনাথ বসুকে। এছাড়াও এই সিরিয়ালে দেখা যাবে অভিনেতা সুমন্ত মুখোপাধ্যায় এবং অভিনেত্রী শামিতা দাস-এর মত জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীদের। তবে মজার বিষয় হলো সিরিয়ালের মতোই এই ক্ষুদে বোধিসত্ত্বের নাম বাস্তবেও  বোধিসত্ত্ব। এছাড়া তার সঙ্গে দেখা যাবে আরও দুজন বাচ্চা অনুলেখা আর বুবাইকে।

জানা যাচ্ছে  তাদের প্রত্যেককেই নাকি অডিশন দিয়ে সিলেক্ট করা হয়েছে। উল্লেখ্য নতুনকে জায়গা দিতে বরাবরই পুরনোকে জায়গা ছাড়তেই হয়। কথাটা প্রযোজ্য সিরিয়ালের ক্ষেত্রেও। বোধিসত্ত্ব আসায় এবার জায়গা ছাড়তে হচ্ছে জি বাংলার যমুনা ঢাকি সিরিয়ালকে। অন্যদিকে যমুনা শেষ হয়ে যাওয়ার সাথে সাথে পরিবর্তন হচ্ছে জি বাংলার নতুন সিরিয়াল উড়োন তুবড়ির সম্প্রচারের সময়ও। জানা আগামী ৪ জুলাই থেকে অর্থাৎ রথের পরের দিনই জি বাংলার পর্দায় রাত দশটা থেকে সম্প্রচারিত হবে এই নতুন সিরিয়াল। আর  যমুনা  শেষ হয়ে যাওয়ায় রাট সাড়ে দশটার স্লটে দেখা যাবে উড়ন্ততুবড়িকে।

Related Articles

Back to top button