খবরগানবিনোদন

বাংলার মঞ্চে হিন্দি গান, যাত্রা শেষ সোনিয়ার! ফাইনালে কারা? রইল সেরা ৭ প্রতিযোগীর নামের তালিকা

বাংলার গানের রিয়েলিটি শোয়ের (Singing Reality Show) মধ্যে অন্যতম জি বাংলার সারেগামাপা (Zee Bangla Saregamapa)। প্রতিবছর গোটা বাংলা থেকে বেছে বেছে আনা হয় প্রতিভাবান শিল্পীদের। এবছরেও তার অন্যথা হয়নি, দেখতে দেখতে গ্র্যান্ড ফিনালের কাছে হাজির সারেগামাপা ২০২২। প্রতিযোগীদের মধ্যে সেরাদের বেছে চলছিল ফাইনালিস্ট বাছাই পর্ব। ইতিমধ্যেই শেষ হয়েছে সেই পক্রিয়া, মিলেছে ফাইনালিস্ট ৭ প্রতিযোগীদের (Saregamapa Grand Finale)।

বিগত রবিবারেই সম্পন্ন হয়েছে বাছাই পর্ব। ৮ জন প্রতিযোগীরা হাড্ডা হাড্ডি লড়াই করেছে সেরা হওয়ার জন্য। এই লড়াইয়ে বাকিদের থেকে কিছুটা পিছিয়ে পড়েছে সোনিয়া (Sonia)। তাই শুরু থেকে দুর্দান্ত পারফর্ম করলেও শেষমেশ একটুর জন্য সারেগামাপা এর যাত্রা শেষ হল সোনিয়ার। ইতিমধ্যে চ্যানেলের তরফ থেকে সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করা হয়েছে এই খবর।

Sonia Saregamapa Best Performer

জি বাংলার তরফ থেকে সোনিয়ার একটি ছবি পোস্ট করা হয়। সাথে লেখা হয়, ‘আজ সোনিয়া বিদায় নিল সারেগামাপার মঞ্চ থেকে। তার শোনানো গান মন কেড়েছে অনেকের। তার ভবিষ্যতের জন্য অনেক অনেক শুভকামনা রইল। গান নিয়ে অনেকদূর এগিয়ে যাও। ‘

সোনিয়া শুরু থেকেই নিজের কণ্ঠের জাদুতে মুগ্ধ করেছিল দর্শক থেকে শুরু করে বিচারকদের। তবে মূলত হিন্দি গান গাইতেই দেখা যেত তাকে, সেই কারণে ব্যাপক ট্রোলিংয়ের শিকারও হতে হয়েছিল তাকে। যদিও পরবর্তীকালে ট্রোলের যোগ্য জবাব দিয়ে বাংলা গানেও নিজের দক্ষতা প্রমাণ করে দিয়েছিল সোনিয়া। কিন্তু শেষ পর্যন্ত ফাইনালে ওঠা হল না।

চ্যানেলের এই সিদ্ধান্ত অবশ্য সমস্ত নেটিজেনদের পছন্দ হয়নি। অনেকেই ভিন্ন মত প্রকাশ করেছেন এই এলিমিনেশন নিয়ে। এক নেটিজেনদের মতে, ‘বাংলা মাতৃভাষা না হওয়া সত্ত্বেও যে এত ভাল গান গাইত তাকেই প্রথম থেকে সরিয়ে দেওয়া হল।’ আরেকজনের মতে, ‘জঘন্য সব সিদ্ধান্ত। গত বছরও এক জিনিস হয়েছিল। এই বছরও হচ্ছে। শান্তনু থাকা সত্ত্বেও হচ্ছে। এত খারাপ জাজমেন্ট আগে দেখিনি।’

Saregamapa 2022 Judges

তবে বিতর্ক বাদ দিলে এখনো গ্র্যান্ড ফিনালে হওয়া বাকি। আর ইতিমধ্যেই সেরা ৭ প্রতিযোগীর নাম প্রকাশ্যে এসে গিয়েছে। এবারের সারেগামাপা ২০২২ এর সেরা ৭ ফাইনাল প্রতিযোগীরা হলেন :

১. ঋদ্ধিমান বিশ্বাস

২. অ্যালবার্ট কাবো

৩. সায়ান বৈরাগী

৪. বিমান বুলেট সরকার

৫. অস্মিতা কর

৬. অঙ্কিত মালাকার

৭. পদ্মপলাশ হালদার

বিচারকদের বিচারে এই ৭ প্রতিযোগিরাই সেরা হয়েছেন। এবার অপেক্ষা আগামী দিনে গ্র্যান্ড ফিনালের মঞ্চে জমজমাট গানের লড়াইয়ের। আর সব শেষে বাংলার নতুন সারেগামাপা চ্যাম্পিয়ান কি হয় সেটা দেখার।

Related Articles

Back to top button