গসিপবিনোদনসিরিয়াল

নায়িকা হওয়ার সব গুণ থাকলেও পার্শ্বচরিত্রে অভিনয়, দুঃখ হয় না? কেরিয়ার নিয়ে মুখ খুললেন ঐন্দ্রিলা

বাংলা টেলিভিশনে সম্প্রচারিত অত্যন্ত জনপ্রিয় একটি ধারাবাহিক (Bengali Mega Serial) হল ‘মিঠাই’ (Mithai)। নায়ক-নায়িকা তো বটেই, এই সিরিয়ালের প্রত্যেকটি চরিত্রই দর্শকদের খুব পছন্দের। জি বাংলায় সম্প্রচারিত এই সিরিয়ালের এমনই একটি জনপ্রিয় চরিত্র হল নিপার (Nipa)। মোদক বাড়ির আদরের ছোট মেয়ে সে। এই চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় টেলি অভিনেত্রী ঐন্দ্রিলা সাহা (Oindrila Saha)।

দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে ১৮ বছর কাটিয়ে ফেলেছেন পর্দার নিপা। জি বাংলার পর্দাতেই ছোট বয়সে পা রাখেন তাঁর। অনেকে হয়তো জানেন না, ঐন্দ্রিলা শুধুমাত্র ভালো অভিনেত্রীই নন, একজন দক্ষ নৃত্যশিল্পীও। মায়ের ইচ্ছাপূরণ করতে একজন নৃত্যশিল্পী হিসেবেই ক্যামেরার সামনে আসতে চেয়েছিলেন ‘মিঠাই’ অভিনেত্রী। কিন্তু তাঁর ভাগ্যে ছিল অন্য কিছুই।

Oindrila Saha

‘ডান্স বাংলা ডান্স’এর অডিশন দিতে এসেই বদলে গিয়েছিল ঐন্দ্রিলার ভাগ্য। প্রতিযোগী হিসেবে সকলের মন জয় করতে চেয়েছিলেন তিনি। কিন্তু ছোট বয়সেই তাঁর স্মার্টনেস দেখে মুগ্ধ হয়ে যায় শোয়ের নির্মাতারা। সঞ্চালিকা হিসেবে কাস্ট করে নেওয়া হয় তাঁকে। খুদে সঞ্চালিকা হিসেবে পথচলা শুরু পর্দার নিপার।

দেখতে দেখতে ঐন্দ্রিলা ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন ১৪টা বছর। কিছু সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এমনই একটি সিরিয়াল হল ‘খনা’। তবে এখন পার্শ্ব চরিত্রেই দেখা যাচ্ছে তাঁকে। নায়িকার চরিত্রে অভিনয় করতে না পারায় কি কোথাও একটা আক্ষেপ রয়েছে ঐন্দ্রিলার মনে? সম্প্রতি একটি নামী সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় এই বিষয়ে মুখ খোলেন অভিনেত্রী।

Oindrila Saha

ঐন্দ্রিলা বলেন, ‘আমি অভিনয় ভালোবাসি। লিড রোল নাকি সাইড রোল এসব ভাবি না। এছাড়াও লিড রোল করলেই যে জনপ্রিয় হওয়া যাবে তা নয়। ভালো অভিনয় করলে দর্শকরাই পছন্দ করবেন। আর তাছাড়া সাইড রোল মানে যে গুরুত্বহীন তা তো নয়। সেখানেও অভিনয় দক্ষতা প্রদর্শনের সুযোগ রয়েছে’।

Mithai serial Nipa

প্রসঙ্গত, ‘মিঠাই’ ধারাবাহিকে ঐন্দ্রিলা অভিনীত নিপা চরিত্রটির জনপ্রিয় দারুণ। নিপা এবং রুদ্র দা’র ভালো রকমের ফ্যানবেস রয়েছে। যদিও আপাতত সেই জুটিতে ভাঙন ধরেছে। অন্য একটি ধারাবাহিকের কাজে ব্যস্ত পর্দার রুদ্র তথা অভিনেতা ফাহিম মির্জা। অপরদিকে ঐন্দ্রিলাও সম্প্রতি ইউটিউব ভ্লগিং শুরু করেছেন।

Related Articles

Back to top button