খবরছবিবিনোদনসিরিয়াল

মহালয়াতে চাঁদের হাট! দশভূজা শুভশ্রী, মিঠাই উর্মির চরিত্র কি? রইল অভিনেত্রীদের দেবীরূপের তালিকা

সারাবছর ধরে বাঙালিরা যে চারটে দিনের অপেক্ষায় থাকেন সেই দুর্গাপুজোর (Durgapuja) দিন এলো বলে। আজকের রাত পোহালেই কাল মহালয়া (Mahalaya)। আর মহালয়া মানেই দুর্গাপুজোর শুরু। মহালয়া মানেই ভোর বেলায় রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় চন্ডীপাঠ। কিন্তু পরবর্তীকালে যখন টেলিভিশনের চল শুরু হয়, সেই থেকে রেডিওতে মহালয়ার পাশাপাশি টিভিতেও মহিষাসুরমর্দিনী চালু হয়। এক দশকের বেশি সময় ধরে প্রতিবছর পর্দায় দেখা যায় মহিষাসুরমর্দিনীকে।

বিভিন্ন চ্যানেলে বিভিন্নভাবে তুলে ধরা হল মহিষাসুরমর্দিনীর (Mahisasurmardini) কাহিনী। এমনকি পছন্দের অভিনেত্রীদের যাদের সারাবছর পর্দায় দেখে অভ্যস্ত দর্শকেরা তাদের নিয়েই আয়োজন করা হয় মহালয়ার এই বিশেষ অনুষ্ঠানের। তাই দর্শকদের মধ্যেও আলাদা একটা উন্মাদনা কাজ করে। এবছর জি বাংলার পর্দায় মহিষাসুরমর্দিনী হচ্ছেন টলি অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। সাথে থাকছেন একাধিক ছোটপর্দার নায়িকারা। মহালয়ার আগে চলুন দেখে নেওয়া যাক কোন অভিনেত্রীকে দেখা যাবে কোন চরিত্রে।

Zee bangal Debi Gandheshwari Gouri Elo Serial Gouri

দেবী গন্ধেশ্বরী : এবছর পর্দায় দেবী গন্ধেশ্বরী রূপে দেখা মিলবে ‘গৌরী এলো’ সিরিয়ালের নায়িকা গৌরী অর্থাৎ মোহনা মাইতি। গন্ধসুরকে বধ করতেই গন্ধেশ্বরী রূপে প্রকট হয়েছিলেন দেবী।

Zee bangal Debi Chandika Pilu Serial Ranja

দেবী চন্ডিকা : শুম্ভ নিশুম্ভকে বধ করতে দেবী চান্ডিকার রূপ নিয়েছিলেন মহামায়া। এবছর পর্দায় দেবী চন্ডিকা রূপে দেখা যাবে ‘পিলু’ সিরিয়ালের রঞ্জা অভিনেত্রী রঞ্জিনী মুখোপাধ্যায়কে।

Zee bangal Debi Chandika Pilu Serial Ranja

দেবী জগদ্ধাত্রী : দেবতাদের দর্প চূর্ণ করেছিলেন দেবী জগদ্ধাত্রী। জগদ্ধাত্রী রূপে দেখা যাবে লক্ষী কাকিমা সুপারস্টার এর হংসিনী অভিনেত্রী শার্লি মোদককে।

Zee bangal Debi Kushmanda Pilu Serial Pilu

দেবী কুষ্মাণ্ডা : বিশ্ব ব্রম্ভান্ডকে সৃজন করেছিলেন দেবী কুষ্মাণ্ডা। তার ত্রিনয়নের জ্যোতি থেকেই  সৃষ্টি হয়েছিলেন মহালক্ষী, মহাকালী ও মহা সরস্বতী। এবছর দেবী কুষ্মাণ্ডা রূপে দেখা যাবে ‘পিলু’ সিরিয়ালের পিলু অভিনেত্রী মেঘা দাউকে।

Zee Bangla Debi Skondomata lal Kuthi Serial Anamika

দেবী স্কন্দমাতা : তারকাসুরকে বধ করা কার্তিকেয় এর জননী দেবী স্কন্দমাতা। এই চরিত্রে দেখা যাবে ‘লালকুঠি’ এর অনামিকা অভিনেত্রী রুকমা রায়কে।

Zee Bangla Mohakali Uron Tubri Serial Tubri

দেবী মহাকালী : দেবী কুষ্মাণ্ডার তেজ থেকে সৃষ্টি হওয়া মহাকালী অসুরদের বিরুদ্ধে সকল যুদ্ধে জয়ী হয়েছিলেন। মহাকালী চরিত্রে দেখা যাবে ‘উড়ন তুবড়ি’ সিরিয়ালের তুবড়ি অভিনেত্রী সোহিনী ব্যানার্জীকে।

Zee Bangla Debi Joy Durga Mithai Serial Mithai

দেবী জয়দূর্গা : যে দেবীর আরাধনায় সকল অমঙ্গল দূর হয় তিনি হলেন দেবী জয়দুর্গা। বাংলার জনপ্রিয় ‘মিঠাই’ সিরিয়ালের মিঠাই অভিনেত্রী সৌমিতৃষাকে দেখা যাবে এবছর দেবী জয়দুর্গা চরিত্রে।

Zee Bangla Debi Parvati Jamuna Dhaki Serial Jamuna

দেবী পার্বতী : দেবাধী দেব মহাদেবকে স্বামী হিসাবে পেতে হিমালয় কন্যা পার্বতী হয়েছিলেন দেবী মহামায়া। পর্দায় পার্বতীরূপে দেখা যাবে ‘যমুনা ঢাকি’ সিরিয়ালের যমুনা অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্যকে।

Zee Bangla Mohalayua Debi kamakhya Uma serial uma

দেবী কামাখ্যা : কামদেবের তপস্যায় তুষ্ট হয়ে সুরুপ ফিরিয়ে দিয়েছিলেন দেবী কামাখ্যা। সব ভক্তদের মনোস্কামনা পূর্ণ করেন দেবী। এই দেবীর চরিত্রে দেখা যাবে ‘উমা’ সিরিয়ালের উমা অভিনেত্রী শিঞ্জিনী চক্রবর্তীকে।

Zee Bangla Devi Saraswati Ei Path Jodi Na Sesh Hoi Urmi

দেবী সরস্বতী : বিদ্যা ও বুদ্ধির দেবী সরস্বতী। পর্দায় সরস্বতী রূপে দেখা যাবে ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’ সিরিয়ালের উর্মি অভিনেত্রী অন্বেষা হাজরাকে।

Zee Bangla Debi Mahalaxmi Khelna Bari Serial Mitul

দেবী মহালক্ষী : দেবী কুষ্মাণ্ডার থেকে সৃষ্ট মহালক্ষী ব্রহ্মাণ্ডের প্রতিপালন করেন। পর্দায় মহালক্ষীর চরিত্রে দেখা যাবে ‘খেলনা বাড়ি’ সিরিয়ালের মিতুল অভিনেত্রী আরাত্রিকা মাইতিকে।

Related Articles

Back to top button