গসিপবিনোদনসিরিয়াল

সিরিয়ালের আগে কাঁপিয়েছেন বাংলা নাট্যমঞ্চ, রইল ‘গৌরী এলো’র ধূর্জটিবাবার আসল পরিচয়

শুরু থেকেই দর্শকদের মন কেড়েছে জি বাংলার (Zee Bangla) ‘গৌরী এলো’ (Gouri Elo) সিরিয়ালটি। বর্তমানে ধূর্জুটিবাবা আর শৈল মায়ের সত্যি ফাঁস করা নিয়ে চলছে টানটান পর্ব। তন্ত্র-মন্ত্রের সাধনা থেকে দুর্দান্ত টানটান উত্তেজনা যেন টিভির সামনে বেঁধেই রাখে দর্শকদের। এই জন্যই টিআরপি তালিকাতেও মিলেছে দারুন রেজাল্ট। শেষ প্রকাশিত তালিকায় মিঠাইকে টপকে গিয়েছে গৌরী এল সিরিয়ালের জনপ্রিয়তা।

তবে ধূর্জুটি বাবা আর শৈল মা যে সিরিয়ালের টিআরপি বাড়াতে সাহায্য করেছে সেটা কিন্তু অস্বীকার করা যায় না। ইতিমধ্যেই দুর্দান্ত অভিনয়ের জেরে খল চরিত্র হলেও বেশ জনপ্রিয় হয়েছেন তাঁরা। কিন্তু জানেন কি অভিনেতার আসল নাম ও পরিচয়? ‘গৌরী এল’ তে ধূর্জটি বাবার চরিত্রে অভিনয় করছেন অভিনেতা গৌতম হালদার (Goutam Haldar)। তবে এটা কিন্তু তাঁর প্রথম সিরিয়াল নয় এর আগেও একাধিক সিরিয়ালে কাজ করেছেন তিনি।

মহাপীঠ তারাপীঠ থেকে করুণাময়ী রাসমণি সিরিয়ালেও দেখা গিয়েছিল তাকে। মূলত তান্ত্রিক গোছের চরিত্রেই দেখা মিলেছে অভিনেতার। কিন্তু খলচরিত্রে আগেও একটা পরিচিত রয়েছে গৌতম হালদারের। বিগত কয়েক দশক ধরে বাংলার নাট্যমঞ্চ এর সাথে যুক্ত রয়েছেন তিনি। ১৯৮৬ সালে নাতী প্রকাশ মঞ্চে যোগ দিয়েছিলেন অভিনেতা। সেখানেই তাঁর খল চরিত্রে দুর্দান্ত অভিনয় থেকে চোখ মুখের ভাব ভঙ্গি, কথা বলার ধরণ একেবারে খাঁটি খলনায়ককে তুলে ধরত!

মঞ্চে কিংবা পর্দার খল চরিত্রে দুর্দান্ত অভিনয় করে দর্শকদের মন জিতে নিতেন তিনি প্রতিবারেই। ব্যতিক্রম হয়নি ‘গৌরী এল’ এর ক্ষেত্রেও। সম্প্রতিকালে উর্ধমুখী টিআরপি পয়েন্টে ধূর্জুটি বাবার অবদান আছে বৈকি! কারণ ধূর্জুটি বাবা আর শৈল মা দুজনের গৌরির প্রতি অন্যায় অত্যাচার আর তাদের বিরুদ্ধে সংঘর্ষ দর্শকদের আরও বেশি করে আকর্ষিত করেছে সিরিয়াল দেখার জন্য।

তবে, পর্দায় খ্যাতি পেলেও নাট্যমঞ্চ কিন্তু ভোলেননি তিনি। এখনও নাটক থেকে থিয়েটারে তাঁর আনাগোনা রয়েছেই। অনেকেই হয়তো জানেন না একসময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘জন্মভূমি’ এর হাত ধরেই ছোটপর্দায় অভিনয় শুরু করেছিলেন গৌতম হালদার। এরপর যত দিন গেছে নিজেকে আরও উৎকৃষ্ট করে তুলেছেন।

Gouri Elo Dhurjuti Baba actor Gautam Haldar identity

অভিনেতা নাট্যমঞ্চে অভিনয় করেছেন শাঁওলি মিত্র, শম্ভু মিত্র, দেবশঙ্কর হালদার, সোহিনী সেনগুপ্তদের সাথেও। আর শুধুমাত্র তিনিই নন, একাধিক সদস্য আজ ছোটপর্দায়  তুলেছেন। যার মধ্যে লক্ষী কাকিমা সুপারস্টার সিরিয়ালে দেখা যাচ্ছে দেবশঙ্কর হালদারকে। আর ‘গুড্ডি’ সিরিয়ালে অভিনয় করছেন অভিনেত্রী সোহিনী সেনগুপ্ত।

Related Articles

Back to top button