খবরভাইরাল

চাঁদে যাওয়ার সঙ্গী খুঁজছেন এক ব্যক্তি, একেবারে ফ্রীতেই হবে ঘোরা, যাবেন নাকি!

কিছুদিন আগেই লালগ্রহ মঙ্গলে (Mars) রোভার (Rover) নামিয়ে ইতিহাস সৃষ্টি করেছে মানব সভ্যতা। মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন ভিন গ্রহে বসবাস করা, বসতি স্থাপন করা। আজ চাঁদে (Moon) যাওয়া অনেকটাই সহজ হয়ে গিয়েছে বিগত দুই শতাব্দীর তুলনায়। অনেকেরই চাঁদে যাবার ইচ্ছা থাকে, আর যেভাবে মানব সভ্যতা উন্নত হচ্ছে হয়তো আর কয়েক বছরের মধ্যেই চাঁদে যাবার রকেটে চেপে ঘুরে আসা যাবে চাঁদ থেকে।

Space Rocket Launch

এতো গেল আলোচনা, আপনিও কি চান নাকি চাঁদ থেকে ঘুরে আসতে? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর! অনেকেরই মনে চাঁদে পাড়ি দেবার ইচ্ছা থাকে কিন্তু টাকার অভাবে সেসব আর সম্ভব হয়না। কিন্তু এবার আর নয় এবার আপনি চাইলেই যেতে পারেন চাঁদে। তাও একেবারে বিনা পয়সায়, কি অবাক হলেন নাকি? আসলে চাঁদে যাবার জন্য সঙ্গী খুঁজছেন এক বিশাল ধনী ব্যক্তি।

Japanese Fashion DesignerYusaku Maezawa Searching Partner for moon ride

জাপানের (Japan) এক বিশাল ধনী ফ্যাশন ডিজাইনারের (Fashion Designer) দৌলতেই হতে পারে চাঁদে যাবার স্বপ্নপূরণ। ওই ফ্যাশন ডিজাইনার হলেন ইউসকু মায়েজাওয়া (Yusaku Maezawa), তিনি ২০১৮ সালে নিজের এই পরিকল্পনার কথা ঘোষণা করেন। স্পেস এক্স কোম্পানির তৈরী মহাকাশযানে করে চাঁদে যাবার জন্য বুকিং পর্যন্ত সেরেফেলেছেন ইউসকু। নিজের সাথে মোট আট জনকে নিয়ে যাবেন চাঁদে।

Japanese Fashion DesignerYusaku Maezawa Searching Partner for moon ride

যেমনটা জানা যাচ্ছে ২০২৩ সালের প্রথমদিকেই চাঁদে যেতে পারেন তিনি। ৩রা মার্চ নিজের এই চাঁদে যাবার অভিযানের কথা সকলের সাথে শেয়ার করেন ইউসকু। সাথে বলেন, আমি আপনাদের নিমন্ত্র জানাচ্ছি আমার সাথে চাঁদে যাবার জন্য। সারা পৃথিবী থেকে আট জন ব্যক্তিকে খুঁজে নেওয়া হবে যারা ইউসকুর সাথে চাঁদে ঘুরতে যেতে পারবে।

Japanese Fashion DesignerYusaku Maezawa Searching Partner for moon ride

তাহলে আর চিন্তা কিসের। আপনিও যদি ফ্রীতে চাঁদে যেতে চান তাহলে একবার ভাগ্য পরীক্ষা করে দেখতেই পারেন। কি বলতে পারে হয়তো আপনিই হয়ে যেতে পারেন সেই ৮ জনের মধ্যে এক জন। যেমনটা জানা যাচ্ছে আগামী ১৪ই মার্চ থেকে শুরু করে ২১ শে মার্চ পর্যন্ত ইচ্ছুক ব্যক্তিরা যোগাযোগ করতে পারেন ইউসকু মায়েজাওয়ার সাথে।

Related Articles

Back to top button