বিনোদনভিডিও

পুরো সাউথের থেকে টোকা, মহালয়া না সার্কাস! কয়েক মিনিটের ভিডিওতেই ধুয়ে দিল আমিউজিং রি, রইল ভিডিও

মহালয়ার দিন মানেই সকাল থেকে বাংলা টেলিভিশন চ্যানেলগুলিতে মা দুর্গার অসুর বধের কাহিনী দেখানো হবে। বছরের পর বছর ধরে এই পরম্পরাই চলে আসছে। এই বছরও তার অন্যথা হয়নি। স্টার জলসা, জি বাংলা, কালার্স বাংলায় টলিউড এবং সিরিয়ালের দুনিয়ার নামী অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে আয়োজিত হয়ে গেল মহালয়া (Mahalaya) ২০২২।

তবে চলতি বছরের মহালয়া দেখে দর্শকদের কেমন লাগল? তাঁদের প্রতিক্রিয়াই বা কেমন? সেই সব কিছু নিয়েই বিশ্লেষণে বসেছেন বাংলার নামী ইউটিউবার অ্যামিউজিং রি (Amusing Rii)।  তাঁর দাবি, নিজের জীবনে এর চেয়ে খারাপ মহালয়া তিনি দেখেননি। যদিও তিনি একা নন, অ্যামিউজিং রিয়ের সঙ্গে সহমত পোষণ করেছেন অনেকেই।

Zee Bangla Mahalaya Programme Casting Actress name and their Devi Avatar List

নামী এই ইউটিউবারের মতো, আগের মহালয়ায় যে মজা পাওয়া যেত, এখন আর সেই মজা পাওয়া যায় না। যতই মা দুর্গা, অসুরের চড়া সাজপোশাক এবং দাপাদাপি দেখানো হোক না কেন, এসবের মাঝে যেন মহালয়ার আসল গল্পটাই কোথাও একটা যেন হারিয়ে গিয়েছে।

চলতি বছর স্টার জলসা, জি বাংলা এবং কালার্স বাংলায় মা দুর্গা রূপে দেখা গিয়েছিল যথাক্রমে সোনামণি সাহা, শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তকে। অ্যামিউজিং রিয়ের মতে, দুর্গাকে দামি দামি গয়না পরিয়ে দিলেই এবং সাউথের সিনেমার মতো ভিএসএক্স দিয়ে বানালেই মহালয়া ভালো হয়ে যায় না।

Maa Durga Dance

ইউটিউবারের মতে, একেবারে বাংলা সিরিয়ালের মতো ন্যাকামিতে ভরপুর এই সব মহালয়াগুলি। এখনকার মহিষাসুরদের দেখলে ভয় হওয়া তো বাদ দিন, বরং হাসি পায়। জি বাংলায় যেমন সিরিয়ালের সকল শিল্পীদের দিয়ে ঘণ্টাখানেক নৃত্যানুষ্ঠান দেখানো হয়েছে। কালার্স বাংলায় আবার যেখানে প্রত্যেক বছর সম্রাট মুখোপাধ্যায়কে অসুর সাজানো হয়। কিন্তু এবার তাঁকেই মহাদেব সাজানো হয়েছে। আর তাঁর কাণ্ড দেখে দর্শকরা আর হাসি চেপে রাখতে পারেননি।

Mahalaya 2022

আবার এও দেখানো হয়েছে যে, দেবী দুর্গার নানান রূপ দেখে কাঁদতে কাঁদতে মাটিতে লুটিয়ে পড়েছেন মহাদেব। পুরাণে কি আদৌ এমন কিছু ছিল? কারণ মহাদেবই তো মা দুর্গার মধ্যে থাকা শক্তি জাগ্রত করেছিলেন। আসলে পুরো গল্পই ঘেঁটে ঘ করে দিয়েছে। আর অসুরের লুক নিয়ে তো কিছু বলাই যাবে না।

অসুরের মুখের এক দিকে রয়েছে কৃষের মতো একটি মুখোশ, মাথার এক পাশ থেকে আবার  বেরিয়েছে একটি শিং। সেটিও আবার ডিজাইন করা। মা দুর্গার সঙ্গে যুদ্ধ করতে  করতে অসুর আবার লাল ওড়নাও উড়িয়েছে! স্টার জলসার অসুর সুদীপ বন্দ্যোপাধ্যায়ের চুলের স্টাইল নিয়ে আবার টিপ্পনি করেছেন অ্যামিউজিং রি। সব মিলিয়ে মা দুর্গা থেকে মহাদেব হয়ে অসুর- সবাই মিলে এমন করেছেন যে মহালয়া নয়, তা যে ‘সার্কাস’ হয়ে গিয়েছে।

Related Articles

Back to top button