গানবিনোদন

একটা গানেই বদলে গেল ভাগ্য! মানিকে মাগে হিথে গেয়েই রাতারাতি কোটিপতি ইয়োহানি

‘মানিকে মাগে হিথে'(Manike Mage Hithe) সিংহলি ভাষার এই গানের তালে ঘাড় দোলাননি এমন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর বোধহয় দূরবীনেও খোঁজ মিলবেনা। এই গানের মধ্যে এমনই একটা মাদকতা যা একবার শুনলে মন ভরছে না কারও। ইন্সটাগ্রাম রিল থেকে ফেসবুক স্টোরি, নিত্য নতুন ডান্স কভার থেকে ফোনের কলার টিউন সর্বত্র এই গান গত কয়েকদিন ধরে কার্যত দাপিয়ে বেড়াচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন ভাষায় এই গানের সুরের সঙ্গে তাল মিলিয়ে তৈরি হয়েছে রকমারি কভার।

ইতিমধ্যেই এই গানের ভিউ ছুঁয়েছে প্রায় ১১ কোটি, এমনকি ভারতের ষষ্ঠ ভাইরাল গানের তালিকায় উঠে এসেছে এই গানের নাম। ভাষা না বুঝেও অসংখ্য মানুষ মুখস্থ করে ফেলেছেন এই গানের কথা। প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা পেরিয়ে এই গানের তালে মেতেছে কাশ্মীর থেকে কন্যা কুমারী। এই গান গেয়েই যেন ভাগ্য ফিরল সিংহলী কন্যা ইয়োহানির।

এই গানের স্রষ্টা সাগর পারের গায়িকা ইয়োহানি ডি’ সিলভার (Yohani De Silva) সম্পর্কে। ভিডিওতে রঙিন ছোট চুলের এই মিষ্টি মেয়ের গানেই মন মজেছে আট থেকে আশির। ২৮ বছর বয়সী ইয়োহানি বহু দিন থেকেই মাতাচ্ছেন ইউটিউব। তিনি এখন শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’ নামে পরিচিত। এর আগে ২০১৯ সাল থেকে অসংখ্য গান গেয়েছেন তিনি ইউটিউবে, কিন্তু তার ভাগ্য ফিরল ২০২১ এ এসেই।

একটি গানেই রাতারাতি তিনি কোটিপতি। ইউটিউব থেকে রোজগারের ভিত্তিতে খুব শিগগিরই তার রোজগার রেকর্ড গড়তে চলেছে। তথ্য বলছে, ইউটিউব থেকে আগস্ট মাসে ইয়োহানি আয় করেছেন ৬৯ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫০ লক্ষ ৮১ হাজার ৪৭৭ টাকা। জুলাইয়ে প্রকাশ পাওয়া এই গান বাংলাদেশ এবং ভারতে ভাইরাল হওয়ার পর রাতারাতি হুহু করে বাড়তে থাকে ইউটিউবের ভিউ৷ আর এর জেরেই গত তিরিশ দিনে ইয়োহানি আয় করেছেন ৭৭ লাখ ২৫ হাজার টাকার মতো। গত নব্বই দিনে ইয়োহানির রোজগার ১ কোটি ২ লাখ ২৮ হাজার টাকা মতো।

Related Articles

Back to top button