গসিপবিনোদনসিনেমা

ফ্লপ হয়েছে ‘সম্রাট পৃথ্বীরাজ’, ডুবেছে কয়েকশো কোটি! এই তিন ছবিই এখন ভরসা আদিত্য চোপড়ার

সম্প্রতি বড় পর্দায় মুক্তি পেয়েছে যশ রাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘সম্রাট পৃথ্বীরাজ’। অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত এই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। আদিত্য চোপড়া (Aditya Chopra) এই ছবিতে প্রচুর টাকা ঢেলেছিলেন, কিন্তু লাভ তো দূরে থাক, বিনিয়োগ করা টাকাও ঘরে তুলতে পারেনি এই ছবি। তবে ‘সম্রাট পৃথ্বীরাজ’ই শুধু নয়, এর আগেও যশ রাজ ব্যানারের দু’টি বিগ বাজেট ফিল্ম বক্স অফিসে সফল (Yash Raj Films flop movies) হতে পারেনি।

বক্স অফিসে ব্যর্থ ‘বান্টি অইর বাবলি ২’ : ২০২১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সইফ আলি খান, রানী মুখার্জি, সিদ্ধান্ত চতুর্বেদী এবং শর্বরী ওয়াঘ অভিনীত ‘বান্টি অউর বাবলি ২’ ছবিটি। হিট ছবি ‘বান্টি অউর বাবলি’র সিক্যুয়েল তৈরি করতে যশ রাজের ৪৫ কোটি টাকা খরচ হয়েছিল। অথচ ছবিটি মাত্র ২২ কোটি টাকা ঘরে তুলতে পেরেছিল।

নিরাশ করেছে ‘জয়েশভাই জোরদার’ : ‘৮৩’ ছবির পর রণবীর সিংয়ের ‘জয়েশভাই জোরদার’ ছবিটিও বক্স অফিসে জাদু দেখাতে পারেনি। রণবীর-আলিয়া ভাট অভিনীত এই ছবিটি মাত্র ২৩ কোটি টাকার ব্যবসা করেছিল, অথচ ছবিটি তৈরি করতে খরচ হয়েছিল প্রায় ৯০ কোটি টাকা।

Jayeshbhai Jordaar

বড় ধাক্কা দিয়েছে ‘সম্রাট পৃথ্বীরাজ’ : যশ রাজ ফিল্মস ভেবেছিল, আগের দুই ছবির ধাক্কা ‘সম্রাট পৃথ্বীরাজ’এর হাত ধরে কাটিয়ে দেবে। কিন্তু বাস্তবে তা হয়নি। ১৭৫-২০০ কোটি টাকা খরচ করে তৈরি করা এই ছবিটি এখনও পর্যন্ত মাত্র ৬৬ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে।

Samrat Prithviraj

নজরে এখন ‘শামশেরা’ : পরপর তিন ছবি ফ্লপ হওয়ার পর এখন যশ রাজ ফিল্মস তাকিয়ে রণবীর কাপুর অভিনীত পিরিয়ড ড্রামা ‘শামশেরা’র দিকে। রণবীরের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত।

আশা রয়েছে ‘টাইগার থ্রি’ থেকে : বড় পর্দায় সলমন খান-ক্যাটরিনা কাইফ জুটি মানেই ছবি সুপারহিট। ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম দুই ছবি সফল হওয়ার পর আসতে চলেছে তৃতীয় ছবি। এটির দিকেও তাকিয়ে থাকবে আদিত্য চোপড়ার সংস্থা।

Tiger 3

‘পাঠান’এর দিকে তাকিয়ে যশ রাজ : ‘শামশেরা’ এবং ‘টাইগার থ্রি’এর পাশাপাশি ‘পাঠান’ থেকেও লাভের আশা করবে যশ রাজ। দীর্ঘ চার বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন হচ্ছে শাহরুখ খানের। বলি ‘বাদশা’ ছাড়া এই মেগা বাজেট ছবিতে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম।

Related Articles

Back to top button