বিনোদনসিনেমা

অভিনয় জীবনের ১০ বছর পার ইয়ামি গৌতমের! একসময় বলিউডে টিকে থাকতে করেছিলেন এই কাজ

বলিউড ইন্ডাস্ট্রিতে সুন্দরী অভিনেত্রীদের কমতি নেই। কিন্তু এমন অভিনেত্রী খুবই কম রয়েছেন যাদের সৌন্দর্যের পাশাপাশি অভিনয়েরও করে থাকেন সিনেমাপ্রেমীরা। বিটাউনের এমনই একজন অপূর্ব সুন্দরী অভিনেত্রী হলেন ইয়ামি গৌতম (Yami Gautam)। ২০০৯ সালে সাউথের সিনেমা ‘উল্লাসা উৎসাহ’ দিয়ে কেরিয়ারের শুরু হলেও ২০১২ সালে বলিউডে তিনি ডেবিউ করেন সুজিত সরকারের রোমান্টিক কমেডি ভিকি ডোনারের হাত ধরে।

তাই দেখতে এরইমধ্যে নিজের অভিনয় জীবনের একদশক পার করে ফেলেছেন বলিউড অভিনেত্রী (Bollywood Actress) ইয়ামি গৌতম। সদ্য অভিনয় জীবনের ১০ বছর পূর্ণ করেছেন অভিনেত্রী। তবে শুরুতেই সবকিছু হাতের কাছে পেয়ে যাননি অভিনেত্রী। করেছেন অনেক লড়াই।প্রসঙ্গত সারা বছরই অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে মায়া নগরী মুম্বাইয়ে পাড়ি দেন একাধিক নতুন প্রতিভা । ব্যাতিক্রম ছিলেন না ইয়ামি গৌতমও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অভিনয় জীবনের শুরুর দিনগুলোর কথা বলতে গিয়ে ইয়ামি ফাঁস করেছেন বলিউডের অন্দরের বেশ কিছু জঘন্য রহস্য। এ প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন কেরিয়ারের শুরুতে তাকে এমন অনেক কাজ করতে হয়েছে যা তিনি মন থেকে করতে চাননি। ইয়ামি জানিয়েছেন তিনি এমন অনেক সিনেমায় অভিনয় করতে বাধ্য হয়েছিলেন যা করে তিনি মোটেই খুশী হননি।

এদিনের সাক্ষাৎকারে ইয়ামির কাছে জানতে চাওয়া হয়েছিল সম্পূর্ণ নিজস্ব একটি পরিচয় তৈরি করা তার পক্ষে কতটা কঠিন ছিল? এই প্রশ্নের জবাবে ইয়ামি জানান, শুধুমাত্র ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য অনান্য শিল্পীদের মতো তিনিও তার ক্যারিয়ারের শুরুতে এমনটা করতে বাধ্য হয়েছিলেন। দর্শকদের মনে পাকাপাকি ভাবে নিজের জায়গা করতেই এমনটা করেছিলেন অভিনেত্রী।

ইয়ামি গৌতম Yami Gautam

শুধু তাই নয় বলিউডে প্রথম ছবি ভিকি ডোনারের বিরাট সাফল্যের পরও ইয়ামিকে আরও একাধিক সমস্যার মুখে পড়তে হয়েছিল। এই সাক্ষাৎকারে অভিনেত্রী আরও বলেছিলেন সাধারণত অভিনেতারা এমন সিনেমাই করেন যাতে বেশি গান রয়েছে, বা যা অন্য অভিনেতারা আগে করেছেন, কারণ এসবই ‘চলে’। তাকে পরমর্শ দেওয়া হয় বলিউডে টিকে থাকতে গেলে এসবই করতে হয়। কিন্তু এগুলো করেও যখন সাফল্য আসছিল না তখন ইয়ামি বুঝতে পারেন আসলে সিনেমার চিত্রনাট্য এবং চরিত্রই তাকে সাফল্য এনে দিতে পারে।

Related Articles

Back to top button