খবরবিনোদনসিরিয়াল

KBCতে ভুলভাল প্রশ্ন করছেন অমিতাভ বচ্চন, নেটিজেন ভুল ধরাতেই শুরু তীব্র সমালোচনা

সম্প্রতি শুরু হয়েছে টেলিভিশন জগতের জনপ্রিয় রিয়্যালিটি শো ‘কৌন বনেগা ক্রড়োরপতি (Kaun Banega Crorepati)’ এর নতুন সিজেন। প্রতিবারের মত এবারেও KBC এর মঞ্চে দেখা মিলেছে অমিতাভ বচ্চনের। শুরু থেকেই প্রতি পর্বে বিগবি অমিতাভ বচ্চনের সঞ্চালনায় নিত্য নতুন চমক নিয়ে হাজির হচ্ছে কৌন বনেগা ক্রোড়পতি। কিন্তু সম্প্রতি নেটপাড়ায়  KBCকে নিয়ে শুরু হয়েছে তীব্র সমালোচনার।

সমালোচনা বা বিতর্কের সূত্রপাত হয়েছে KBC-র মঞ্চে করা একটি ভুল প্রশ্নকে নিয়ে। এক নেটিজেন শোয়ে করা ভুল প্রশ্ন চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। তার মতে, বিগত সোমবারের এপিসোড করা একটি প্রশ্নের ভুল উত্তরকে সঠিক দেখানো হয়েছে। এমনকি যে প্রশ্নটি করা হয়েছিল আসলে সেটাই ভুল বলে দাবি করেছেন তিনি।

Kaun Banega Karorpati KBC 13 Amitabh Bacchan

সোশ্যাল মিডিয়াতে এই পোস্ট দেখে শেষমেশ প্রতিক্রিয়া জানিয়েছেন রিয়্যালিটি শোয়ের প্রযোজক সিদ্ধার্থ বসু। তিনি বলেন যে, ‘প্রশ্নে কোনো ভুল নেই। দয়া  করে  একটিভালো করে চেক করে নেন’। এর উত্তরে নেটিজেন জানান যে তিনি ঠিকই বলেছেন আর সাথে প্রমাণ হিসাবে দুটি স্ক্রিনশট দিয়েছেন। যেটা দেখার পর রীতিমত সমালোচনার ঝড় উঠেছে নেটপাড়ায়।

সোমবারের KBC এর বিতর্কিত প্রশ্নটি ছিল, ‘ সাধারণত এর মধ্যে কিসের অনুসারে ভারতীয় সংসদের অধিবেশন শুরু হয়? যার উত্তের চারটির অপশনের মধ্যে সঠিক হিসাবে দেখানো হয় ‘কোয়েশ্চেন আওয়ার’ বা প্রশ্ন পর্ব। যেটা নেটিজেনদের মতে ভুল, কারণ ‘জিরো আওয়ার’ দিয়ে শুরু হয়ে যেকোনো সংসদের অধিবেশন। এই গোটা সময়  টুইটারে  ট্যাগ করা হয় অমিতাভ বচ্চন থেকে শুরু করে প্রযোজক সিদ্ধার্থ বসু ও লোকসভার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলকে।

প্রশ্নের উত্তর ভুল নিয়ে টুইটের পরে শেষমেশ নেটিজেন জানিয়েছেন প্রশ্নটাই ভুল। কারণ রাজ্য সভার অধিবেশন শুরু হয় সকাল ১১টায়।  এই নিয়েই বর্তমানে তুমুল আলোচনার মধ্যে রয়েছে KBC। তবে এর প্রভাব ভবিষ্যতি অনুষ্ঠানে পড়বে কি না সেটাই এখন দেখার। প্রসঙ্গত ১৩তম সিজেনের প্রথম কোটিপতি ইতিমোধ্যেই পাওয়া গিয়েছে। প্রথম কোটিপতি হয়েছেন আগ্রার দৃষ্টিহীন প্রতিযোগী হিমানী বুন্দেলা।

Related Articles

Back to top button