গসিপবিনোদনসিনেমা

কানেকশান থাকলেই হয় না, অভিনয়টাও জানতে হয়! নিন্দুকদের মুখে ঝামা ঘষে দিলেন শাশ্বত

বিনোদনের কথা উঠলে সবার আগেই মাথায় আসে সিনেমার কথা। আর বাঙালি হওয়ায় বাংলা সিনেমাতো (Bengali Cinema) মাথায় আরও আগে আসবে। ইদানিং তো টলিউডের তারকারাও বলিউডে গিয়ে মাতিয়ে দিচ্ছেন। এমনই একজন দক্ষ অভিনেতা হলেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। বাংলা সিনেমা থেকে বলিউড এমনকি ওয়েব সিরিজ দুনিয়াতেও নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন অভিনেতা।

একসময়ে ছোট ছোট চরিত্রে অভিনয় দিয়েই শুরু হয়েছিল পথ চলা। ‘বং কানেকশন’, ‘চলো লেটস গো’ থেকে শুরু করে একাধিক ছবিতে অভিনয় করেছেন। প্রতিবারই প্রশংসিত হয়েছে তাঁর অভিনয়। তবে ছবিতে চরিত্রে যেমনই হোক না কেন চিত্রনাট্য ও কাহিনী নিয়েই সর্বদায় বেশ সজাগ অভিনেতা।

দেখতে দেখতে দুদশকের বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে টিকে রয়েছেন অভিনেতা। নিজের কাজের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে বেশ কিছু কথা শেয়ার করেছেন তিনি। টলিউড থেকে বলিউডে পাড়ি দেওয়া ও নামিদামি তারকাদের মাঝেও দিব্যি দিকে থাকার অভিজ্ঞতাও জানিয়েছেন তিনি। তবে যেহেতু ইন্ডাস্ট্রিতে প্রথম পথচলা বাংলা ছবির মধ্যে দিয়ে তাই বাংলাকে সর্বদাই আগে রাখবেন তিনি। অর্থাৎ আগে টলিউড তারপর বলিউড।

অবশ্য শুধু এখানেই শেষ নয়, দক্ষিণী ভাষার ছবিতেও সুজল মিলেছে। এই ছবিগুলির থেকে পালতে পারলেই বাঁচেন শাশ্বত চট্টোপাধ্যায়। কেন জানেন? কারণ এই ভাষায় অভিনয় করা বেশ শক্ত। দু তিন দিন শুটিং চললেই ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা হয়, নিজেই জানান অভিনেতা। এরপর অভিনেতাকে জিজ্ঞাসা করা হয়, বলিউড বা সাউথের ইন্ডাস্ট্রিতে এতো অভিনেতা থাকতেও বারেবারে টলিউডের অভিনেতাদের ডাক পাওয়া নিয়ে।

এই প্রশ্নের উত্তরে শাশ্বতবাবু সাফ জানিয়ে দিয়েছেন, শুধু চেনা জানা থাকলেই তো আর ইন্ডাস্ট্রিতে টিকে থাকা যায় না। অভিনয়টাই আসল, ভালো কাজের জন্যই ডাক পাচ্ছে টলিউডে অভিনেতারা। এছাড়া অনেক সময় নিন্দুকেরা কটাক্ষ করেছেন টলিউডের তুলনায় বলিউড বা সাউথের সিনেমা বা ওয়েব সিরিজে টাকা বেশি বলে ভিড় জমাচ্ছে বাঙালি তারকারা। তাদের উদ্দেশ্যে অভিনেতা জানান, হতাশায় ভুগে হিংসা করাটা ভালো নয়! ব্যক্তিগতভাবে যোগাযোগ করলেই পারিশ্রমিক জানিয়ে দেব।

প্রসঙ্গত, সম্প্রতি নেতাজির চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়ের নতুন ছবির মোশন পোস্টার প্রকাশ্যে এসেছে। নতুন এই ছবির নাম ‘স্বস্তিক সংকেত’ যেখানে নেতাজির ভূমিকায় অভিনয় করবেন অভিনেতা। খুব সম্ভবত ছবিটি আগামী নতুন বছরের জানুয়ারি মাসেই মুক্তি পেতে পারে।

Related Articles

Back to top button