গসিপবিনোদন

বাঁচতে হলে সাউথই ভরসা! ২৫ বছর পর ‘দিল সে’ এর মণি রত্নমের সাথে নতুন ছবি সাইন করলেন শাহরুখ খান

জনপ্রিয় পরিচালক মণি রত্নম (Mani Ratnam) এবং বলিউড ‘বাদশা’ শাহরুখ খান (Shah Rukh Khan) একসঙ্গে শেষ কাজ করেছিলেন ১৯৯৮ সালে। ব্লকবাস্টার রোম্যান্টিক থ্রিলার সিনেমা ‘দিল সে’তে একসঙ্গে কাজ করেছিলেন দু’জনে। বক্স অফিসে ঝড় তুলেছিল সেই সিনেমা। একাধিক আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসা আদাত করেছিল সেই ছবিটি। ‘দিল সে’র (Dil Se) গানগুলি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে।

১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল সে’ সিনেমায় আসামের কঠিন সময়ের এক কাহিনী দেখানো হয়েছিল। মণি রত্নম পরিচালিত সেই সিনেমায় শাহরুখ ছাড়াও অভিনয় করেছিলেন মনীষা কৈরালা, প্রীতি জিন্টা এবং মালাইকা অরোরার মতো শিল্পীরা।

Dil Se movie

শাহরুখ-মণি রত্নম জুটির এই সিনেমা একাধিক পুরস্কার জিতেছিল। দু’টি জাতীয় পুরস্কার ছাড়াও ৬টি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিল ‘দিল সে’। তবে ব্লকবাস্টার এই ছবির পর ২৪ বছর কেটে গেলেও, আর একসঙ্গে কাজ করেননি মণি রত্নম এবং শাহরুখ। তবে এবার দর্শকদের জন্য একটি সুখবর রয়েছে।

অনেকদিন ধরেই দর্শকদের মনে একটি প্রশ্ন ঘুরছে তা হল ফের কবে একসঙ্গে কাজ করবেন শাহরুখ এবং মণি রত্নম। এবার একটি নামী সংবাদমাধ্যমের তরফ থেকেও একই প্রশ্ন রাখা হয়েছিল জনপ্রিয় পরিচালকের সামনে।

Mani Ratnam

‘বাদশা’র সঙ্গে ফের কাজ করা প্রসঙ্গে মণি রত্নম বলেন, ‘আপনাদের শাহরুখকে জিজ্ঞেস করা উচিত। ওঁর জন্য একটি চিত্রনাট্য তৈরি করতে হবে আমায়। তখনই আমি ওঁর কাছে যেতে পারব। আমাদের একে অপরের সঙ্গে অনুষ্ঠানেই দেখা হয়। আমি যেমন বললাম, একটি চিত্রনাট্যের আইডিয়ার সঙ্গেই জড়িত। কোন ছবির জন্য শাহরুখ সঠিক হবেন এই আইডিয়া হয়ে গেলেই আমি ওঁর কাছে যাব এবং জিজ্ঞেস করব’।

Shah Rukh Khan

মণি রত্নমের কাজের নিরিখে বলা হলে, চলতি মাসেই মুক্তি পেতে চলেছে ‘পোন্নিয়িন সেলভান’। এই ছবিতে অভিনয় করেছেন চিয়ান বিক্রম, ঐশ্বর্য রাই বচ্চন, জয়রাম রবি, তৃষা কৃষ্ণন, শোভিতা ধূলিপালার মতো তারকারা। আগামী ৩০ সেপ্টেম্বর একাধিক ভাষায় মুক্তি পাবে এই সিনেমা।

Related Articles

Back to top button