লাইফ স্টাইল

চুলে পাক থেকে ফাঁকা হয়ে যাচ্ছে মাথা! ঘরোয়া হেয়ার প্যাকেই সমাধান হবে চুলের সমস্যার

কথাতেই আছে তেলে চুল তাজা। চুলের সমস্যায় (Hair Problems) ভোগেন না এমন মানুষ বোধহয় খুব কমই আছে পৃথিবীতে। আজকাল দিনে যতই দামি কিছুই ব্যবহার করা হোক না কেন সেই চুল পাতলা হয়েই চলেছে। কিছু কিছু মানুষদের তো পাতলা হতে হতে রীতিমতো টাকে পরিণত হয়েছে। বাচ্চা বলুন বা বড় চুলের সমস্যা প্রত্যেককেই রীতিমতো নাজেহাল করে দিচ্ছে।

চুল ওঠা, চুল পড়ে যাওয়া তো নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। তবে চুলপড়ার এই সমস্যার জন্য কেমিক্যালের পেছনে টাকা খরচ না  করে বাড়িতেই কিছু দুর্দান্ত হেয়ার প্যাক তৈরী করা যায়। যেগুলি ম্যাজিকের মত কাজ করতে পারে চুল পড়া বন্ধ করে দেবার ক্ষেত্রে। আজ সেই ধরণেরই কিছু উপায় সম্পর্ক জানাবো বংট্রেন্ডে।

পান পাতা আর জবা ফুল

Paan Leaf Jaba

গুচ্ছজবা ও পান পাতা আলাদা আলাদা করে পিষে মিশিয়ে নিয়ে মেহেন্দির মত চুলে লাগানো যেতে পারে। ভালো করে লাগিয়ে নিয়ে ১৫-২০ মিনিট রেখে তারপর শ্যাম্পু করে ধুয়ে নিতে হবে। এভাবে সপ্তাহে ১ দিন করলেই পাকা চুলের সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে।

মেথি শাক ও পান পাতা 

Paan Leaf Methi Shaag

মিক্সিতে পান পাতা ও মেথি শাক নিয়ে ভালো করে ব্লেড করে সেই মিশ্রণ মাথায় মাখা যেতে পারে। ভালো করে চুলের গোড়ায় দিয়ে ৩০ মিনিট মত রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিতে হবে। সপ্তাহে ২-৩ দিন এভাবে করতে থাকলে মাস দুয়েকের মধ্যেই কমে যাবে চুল পড়া।

মেথির তেল 

Methi Oil মেথির তেল

চুল পড়া হোক বা চুলের সমস্যা হোক সেগুলো কন্ট্রোলে এলেই সবার আগে যেটা চিন্তা সেটা হল নতুন চুল গজানো। এর জন্য একেবারে জব্বর ঔষধি হল মেথির তেল। এর জন্য মেথি আর সর্ষে একসাথে গুঁড়ো করে নিয়ে সামান্য জল, নারকেল তেল মিশিয়ে সেটা চুলের গোড়ায় ভালো করে ম্যাসাজ করতে পারেন। এরপর ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এভাবে সপ্তাহে ২ দিন করলেই নতুন গজানো শুরু হবে।

Related Articles

Back to top button