গসিপবিনোদন

ছেলে সঞ্জয় জেলে, মুখ ফিরিয়েছিল সকলে, এমন দুর্দিনে সুনীল দত্তকে সাহায্য করেছিলেন দিলীপ কুমার

নব্বইয়ের দশকে বলিউড তারকা সঞ্জয় দত্ত (Sanjay Dutt) চরম বিপদের সম্মুখীন হয়েছিলেন। ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণের পর অভিনেতার বিরুদ্ধে একাধিক মামলা করা হয়েছিল। সেই কারণে জেল অবধি যেতে হয়েছিল তাঁকে। এই বিষয়ে সঞ্জয় সহ দত্ত পরিবারের সদস্যরা বহুবার কথা বলেছেন। আর সেই সময়ই একবার সঞ্জয়ের পিতা সুনীল দত্ত (Sunil Dutt) বলিউড সুপারস্টার দিলীপ কুমারকে (Dilip Kumar) ধন্যবাদ জানিয়েছিলেন।

দিলীপ কুমার এবং সুনীল দত্ত প্রতিবেশী ছিলেন। সঙ্গেই বেশ ভালো বন্ধুও ছিলেন তাঁরা। এই বিষয়ে সঞ্জয়ের পিতা ‘জিনা ইসিকা নাম হ্যায়’এর একটি এপিসোডে কথা বলেছিলেন। সংশ্লিষ্ট এপিসোডে অতিথি হিসেবে গিয়েছিলেন স্বয়ং দিলীপ সাহেব।

Sunil Dutt and Dilip Kumar

সুনীল বলেন, ‘আমাদের কঠিন সময়ে, যখন সঞ্জুর জীবনে সমস্যা চলছিল, সায়রা জি এবং ইউসুব সাহেব নিজের সন্তানের মতো… আমি অনেকবার যখন চিন্তিত থাকতাম ইউসুব সাহেবের কাছে চলে যেতাম। আমি যখন এমন করতাম, তখন ওনার চোখেও জল দেখতে পেতাম’।

অভিনেতা এরপর বলেন, ‘যেন ওনাদের সন্তানের কষ্ট হচ্ছে। ইউসুব সাহেব এবং সায়রা জি, দু’জনেই সঞ্জয়ের ব্যথার কথা শুনে এমনটাই অনুভব করতেন’। এরপর দিলীপ কুমার এই বিষয়ে নিজের বক্তব্য রাখেন।

Sanjay Dutt arrested

বলি সুপারস্টার বলেন, ‘সময় যেভাবে সুনীলের পরীক্ষা নিচ্ছিল, যে কেউ তাতে দুঃখী হয়ে পড়ত। কিন্তু ও ভেঙে পড়েনি। ও শুধুমাত্র নিজের লোকেদের সঙ্গে এবং যাঁদের ও বিশ্বাস করতে পারে তাঁদের সঙ্গে কথা বলত। ও নিজের রাস্তায় ঠিক ছিল এবং নিজের রাস্তা বানিয়ে নিয়েছে’।

শুধু এটুকুই নয়, ‘জিনা ইসি কা নাম হ্যায়’এর সংশ্লিষ্ট এপিসোডে এরপর সুনীল এবং দিলীপ সাহেব আরও বেশ কিছু বিষয়ে কথা বলেছিলেন। সঞ্জয়ের পিতা যেমন জানিয়েছিলেন, তিনি যখন সিনেমায় কাজ করা  শুরু করেন, তখন তিনি দিলীপ সাহেবকে আদর্শ হিসেবে মানতেন। এমনকি তাঁর ছবিতেই প্রথম কাজ পেয়েছিলেন সুনীল দত্ত। এরপর সময়ের সঙ্গে দুই অভিনেতার সম্পর্ক আরও গাঢ় হয়ে যায় এবং বন্ধু থেকে পরিবারের মতো হয়ে যান দু’জনে।

Related Articles

Back to top button