টেক নিউস

চ্যাটিং থেকে ভিডিও দেখা সবই হবে একসাথে, একসাথে হয়ে যাচ্ছে Whatsapp ও Instagram Reels

আজকাল আট থেকে আশি সোশ্যাল নেটওয়ার্কিং (Social Networking) সাইটে মজে রয়েছে সকলেই। আর সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলির মধ্যে ব্যাপক জনপ্রিয় Whatsapp । বলতে গেলে প্রায় প্রতিটি স্মার্টফোন ব্যবহারকারী কাছেই হোয়াটস্যাপ রয়েছে। Whatsapp বর্তমানে ফেসবুকের মালিকানাধীন, বিগত কয়েক মাসে হোয়াটসাপের নতুন প্রাইভেসী পলিসি (Whatsapp New Privacy Policy) নিয়ে তুমুল সমালোচনা চলেছে।

Whatsapp

হোয়াটস্যাপ প্রতিবছরই গ্রাহকদের কথা মাথায় রেখে তাদের অ্যাপে  কিছু আপডেট করে থাকে। যেমন নতুন স্টিকার যোগ করা, UPI পেইমেন্ট মোড চালু করা ইত্যাদি। সম্প্রতি কিছুদিন আগেই একটি নতুন আপডেট এসেছে হোয়াটস্যাপে। নতুন এই আপডেটের ফলে এখন থেকে হোয়াটস্যাপ ওয়েব (Whatsapp Web) ভার্শনেও কলিং করা যাচ্ছে। যেটা একটি বহুকাঙ্খিত ফিচার।

এবার সামনে আসছে আরেকটি বড় খবর। যেমনটা জানা যাচ্ছে আর কিছুদিনের মধ্যেই হোয়াটসাপের সাহায্যেই ব্যবহার করা যাবে ইনস্টাগ্রামও (Instageam)। ফেসবুক ও ইনস্টাগ্রাম বর্তমান এক হয়ে গিয়েছে। আর এবার ইনস্ট্যান্ট মেসেজিংয়ের Whastapp কে ইনস্টাগ্রামের সাথে জুড়ে দেওয়ার জন্য নাকি কাজ চলছে জোর কদমে। এর ফলে ইনস্টাগ্রামের সবচাইতে জনপ্রিয় ফিচার ইনস্টাগ্রাম রিলস (Instagram Reels) ব্যবহার করা ও দেখা যাবে হোয়াটস্যাপের মাধ্যমেই।

হোয়াটস্যাপের নতুন আসন্ন ফিচার গুলির সন্মন্ধে WABeainfo নামক পেজ থেকে আগাম তথ্য পাওয়া যায়। সেই পেজেই সম্প্রতি একটি টুইট জানানো হয়েছে যে অদূর ভবিষ্যতে ইনস্টাগ্রাম রিলস মোবাইলের দেখার জন্য হোয়াটস্যাপে উপলব্ধ হবে। যার অর্থ হোয়াটস্যাপের মধ্যে দিয়েই দেখা যাবে ইনস্টাগ্রাম রিলস।

ঠিক কবে এই ফিচার আসবে বা আসতে পারে সে সম্পর্কে এখনও সেভাবে কিছুই জানা যায়নি। তবে জানা যাচ্ছে হয়তো এবছরের শেষের আগেই এই নতুন ফিচারটি পেয়ে যেতে পারেন গ্রাহকেরা। যেটা ফেসবুকের ব্যবসার ক্ষেত্রে ব্যাপক লাভদায়ক হবে। প্রসঙ্গত, ভারতে টিকটক ব্যান হবার পর থেকেই বিশাল জনপ্রিয়তা বেড়ে গিয়েছে ইনস্টাগ্রাম রিলেসের। তাই এই নতুন ফিচারটি হোয়াটস্যাপে যুক্ত হলে তা ইতিবাচক হবে বলেই মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button