১৫ই মে-এর মধ্যে বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ! চিন্তায় ব্যবহারকারীরা


গোটা বিশ্বে ডিজিটাল যুগে যোগযোগের মূল মাধ্যম হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলির মধ্যে ভারত তথা সারা বিশ্বে বেশ জনপ্রিয় হোয়াটস্যাপ (Whatsapp)। ইন্টারনেটের যুগে হোয়াটস্যাপ ব্যবহারকরেনা এমন মানুষ খুঁজে বের করা দায়! হোয়াটসঅ্যাপ এখন আর কেবল মেসেজিং বা চ্যাটিং এর জন্য নয়, লেখাপড়া থেকে কর্মক্ষেত্রেও ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

WhastApp হোয়াটসঅ্যাপ

কিন্তু এবার হোয়াটসঅ্যাপ সাফ জানিয়ে দিয়েছে কোম্পানির শর্ত না মানলে আগামী ১৫ ই মে-র মধ্যে বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ। গত বছরেই নিজেদের প্রাইভেসি পলিসি জানিয়ে দিয়ে ৮ই ফেব্রুয়ারী সময়সীমার মধ্যে তা একসেপ্ট করতে বলেছিল ফেসবুকের নিয়ন্ত্রণাধীন এই সংস্থা। যদিও এই পলিসি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। তবু নিজেদের সিদ্ধান্তে অটল থাকতে চায় এই মেসেজিং কোম্পানি।

শেষ পলিসি অনুযায়ী হোয়াটসঅ্যাপ জানিয়েছিল তারা যেকোনো ব্যবহারকারীর তথ্য আদানপ্রদানে নজরদারি করতে পারে এবং তা সংরক্ষণ করতে পারে। কিন্তু এই পলিসি না মানলে ১৫-ই মের মধ্যে তাদের হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে সেক্ষেত্রে তারা কোনো মেসেজ পাঠাতে বা পড়তে পারবেন না এবং নির্দিষ্ট সময় পর তাদের সমস্ত ডেটাও বরাবরের মত উড়ে যাবে বলেই জানানো হয়েছে।


Like it? Share with your friends!

620
620 points