লাইফ স্টাইল

ছেলেদের কোন জিনিস গুলো সবার আগে দেখে মেয়েরা!

মেয়েদের প্রতি যেমন ছেলেরা আকর্ষিত হয়, তেমনি মেয়েরাও (Girls) ছেলেদের (Boys) প্রতি আকর্ষিত (Attraction) হয়। কিন্তু মেয়েরা ছেলেদের মধ্যে সবার আগে কি দেখে জানেন? অনেকেই হয়তো জানেন না। তাই মনের মানুষকে ইমপ্রেস করবেন ভেবে ব্যর্থ হন বারবার। আসলে কিছু এমন বিষয় আছে যেগুলো একটি ছেলেদের মধ্যে সবার আগে খোঁজে মেয়েরা। আর সেই বৈশিষ্ট গুলি থাকলেই ছেলেদের প্রতি আকৃষ্ট হবে মেয়েরা। আসুন তাহলে দেখে নেওয়া যাক কোন জিনিস গুলি ছেলেদের মধ্যে সবার আগে খোঁজে মেয়েরা।

১. পোশাক 

ছেলে মেয়ে what girls like in boys

একজন পুরুষ বা ছেলের পোশাক সবার প্রথমে নজরে আসে মেয়েদের। আর পোশাক থেকেই তার রুচি বোধ থেকে শুরু করে পছন্দের একটা ধারণা পাওয়া যায়।

২. চেহারা 

ছেলে মেয়ে what girls like in boys

মেয়েরা ছেলেদের চেহারা বা আরো ভেঙে বলতে গেলে বডি দেখে বেশ আকৃষ্ট হয়ে পরে। সাথে ছেলেদের বডি ল্যাঙ্গুয়েজ মেয়েদের ইমপ্রেস করতে বড়সড় ভূমিকা পালন করে।

৩. পায়ের জুতো

পোশাক আর যদি ল্যাঙ্গুয়েজের মত জুতোও মানানসই হতে হয়। কারণ ভালো পোশাক পড়লেন আর জুতোটাই খারাপ পড়লেন তাহলে কি আর মানায় বলুন! তাই পোশাকের সাথে মানানসই জুতো অবশই  পরতে হবে যদি ইমপ্রেস করতে হয় প্রিয়জনকে।

৪. নজর বা দৃষ্টি 

ছেলে মেয়ে what girls like in boys

ছেলেদের মধ্যে গুরুত্বপূর্ণ বৈশিষ্ঠ  হিসাবে ছেলেদের দৃষ্টি কোন দিকে রয়েছে তা বিশেষভাবে লক্ষ্য করে মেয়েরা। একটা ছেলে কোনো চেনা বা অচেনা লোকের দিকে বা মহিলার দিকে কিভাবে তাকাচ্ছে। বা তার দৃষ্টিভঙ্গি কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ মেয়েদের কাছে।

৫. পরিষ্কার পরিচ্ছন্নতা

ছেলে মেয়ে what girls like in boys

নোংরামি একেবারেই সহ্য করতে পারে না মেয়েরা। বলতে গেলে প্রায় সমস্ত মেয়েরাই নিজেদেরকে পরিষ্কার পরিছন্ন রাখতে ভালোবাসেন। আর কোনো ছেলেদের দিকে দেখলে সেই ছেলেটি আদৌ পরিষ্কার পরিছন্ন কিনা তা দেখতে একবারের জন্যেও ভোলে না মেয়েরা।

৬. আচার আচরণ

যে কোনো মানুষের আচার আচরণের মাধ্যমেই তার সম্পর্কে একটা ধারণা পাওয়া সম্ভব। ছেলেদের ক্ষেত্রেও সেটা লক্ষ্য করে মেয়েরা। একজন ছেলে সমাজের বাকি মানুষেদের সাথে কিভাবে কথাবার্তা ও আচরণ করছে তা পর্যবেক্ষন করে মেয়েরা। এরফলে ছেলেটি কি রমক মানসিকতার সে সম্পর্কে ধারণা পায় মেয়েরা।

৭. মুখের হাসি 

ছেলে মেয়ে what girls like in boys

কথায় আছে যে প্রাণ খুলে হাসতে জানে, সে বড় ভালো মনের মানুষ! এই কথাটি হয়তো ফালতু মনে হতে পারে। কিন্তু তা নয়, হাসির মত ছোটোখাটো বিষয়ও  চোখ এড়ায় না মেয়েদের। কারণ আপনি যদি হাসতেই না জানেন তাহলে আপনার মধ্যে রুচি বোধের অভাব রয়েছে বলেই ধরা যেতে পারে।

৮. মনোযোগ 

মেয়েরা প্রচুর কথা বলতে পারে। গসিপে যে মেয়েদের হারানো অসম্ভব তা আর আলাদা করে বলার প্রয়োজন পরে না। তাই তাদের কথা শোনার মত ধৈর্য আছে কিনা সেটাও লক্ষ্য করে মেয়েরা। অর্থাৎ একজন ছেলে কতটা মনোযোগ দিয়ে তাদের কথা শুনতে পারে সেটাও কিন্তু গুরুত্বপূর্ণ মেয়েদের ক্ষেত্রে।

৯. ব্যবহার ও সৌজন্য বোধ 

ছেলে মেয়ে what girls like in boys

ছেলেদের মধ্যে সৌজন্য বোধ আছে কিনা তা  খতিয়ে দেখেন মেয়েরা। এই যেমন, খেতে বসার সময় মেয়েটি বসার আগে তার চেয়ারটি টেনে ধরা বা লিফটে  ওঠার সময় লেডিস ফার্স্ট বলে মেয়েটিকে প্রাধান্য দেওয়া। এই বিষয় গুলি ছেলেদের সৌজন্য বোধের প্রকাশ ঘটায়।

১০. আর্থিক অবস্থা 

ছেলে মেয়ে what girls like in boys

যে কোনো ছেলেকে ভালো লাগলে ছেলেটির  আর্থিক পরিস্থিতিও খুঁটিয়ে দেখেন মেয়েরা। এই যেমন কোনো শপিং মলে কি পরিমাণ খরচ করে ছেলেটি। কিছু মেয়ে খরচ করা পছন্দ করে তো আবার কিছু মেয়েরা পছন্দ করে সঞ্চয়। তাই ছেলেটি খরুচে নাকি সঞ্চয়ী এটাও লক্ষ্যণীয় বস্তু মেয়েদের কাছে।

Related Articles

Back to top button