ছবিবিনোদন

শুটিংয়ের ব্যস্ততার মাঝেও সুপারফিট! মালাইকা থেকে সারা রইল ৫ বলি অভিনেত্রীর চাবুক ফিগারের সিক্রেট

প্রত্যেক মানুষের কাছেই ফিটনেস অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। তবে বিনোদন ইন্ডাস্ট্রির মানুষদের কাছে এর গুরুত্ব হয়তো অনেকখানি বেশি। কারণ নায়িকাদের কাছে পর্দায় সুন্দর দেখানোর জন্য ছিপছিপে মেদহীন চাবুক ফিগার ধরে রাখতে হয়। তবে এই বলিউডেই এমন অনেক অভিনেত্রী রয়েছেন যাদের একসময় ওজন অনেক বেশি ছিল, কিন্তু স্রেফ ঘরোয়া কয়েকটি খাবার খেয়েই নিজেদের ওজন কমিয়ে ফেলেছেন। আজকের প্রতিবেদনে বি টাউনের ৫ নামী অভিনেত্রীর (Bollywood actress) ফিটনেস সিক্রেট (Fitness secret) শেয়ার করা হল।

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) – বলিউড সুন্দরী করিনার নাম এই তালিকায় রয়েছে। প্রেগন্যান্সির সময় করিনার ওজন যে অনেকখানি বেড়ে গিয়েছিল তা অনুরাগীদের অজানা নয়। তবে এখন ফের নিজের ছিপছিপে তন্বী ফিগারে ফিরে এসেছেন তিনি। জানিয়ে রাখি, ফের নিজের পুরনো চেহারায় ফেরার জন্য করিনা শরীরচর্চার পাশাপাশি নিজের ডায়েটের ওপরও কড়া নজর রেখেছিলেন। বেবো সবসময় ফ্রেশ খাবার খান। পাশাপাশি চাল কিংবা ডালিয়ায় তৈরি খিচুড়ি বেশ পছন্দ তাঁর। সেই কারণে স্বাস্থ্যকর এই খাবারও মাঝেমধ্যেই থাকে অভিনেত্রীর পাতে।

Kareena Kapoor Khan

ভূমি পেডনেকর (Bhumi Pednekar) – ‘দম লাগা কে হাইসা’র জন্য ভূমি নিজের অনেকখানি ওজন বাড়িয়েছিলেন। তবে এখন আবার ফের নিজের ছিপছিপে মেদবিহীন চেহারায় ফিরে এসেছেন তিনি। জানা গিয়েছে, অভিনেত্রী নিজের ডায়েটে পুষ্টিগুণে ভরপুর খাবার রাখেন। এছাড়াও তাঁর ওজন কমানোর সফরের সঙ্গী ছিল সূর্যমুখীর বীজ (সানফ্লাওয়ার সিড)। পাশাপাশি নিজের প্রাতঃরাশের দিকেও কড়া নজর রাখেন ভূমি। প্রায়দিনই নাকি সকালে স্বাস্থ্যকর মিউসলি এবং দুধ খান তিনি।

Bhumi Pednekar

মালাইকা অরোরা (Malaika Arora) – অর্জুন কাপুরের প্রেমিকাকে দেখে কে বলবে আর কয়েকদিন পর ৫০ বছর পা দেবেন তিনি? আমরা সকলেই জানি, মালাইকা প্রচণ্ড ফিটনেস ফ্রিক। তবে তাঁর তন্বী চেহারার পিছনে শরীরচর্চার পাশাপাশি ডায়েটের অবদানও অনেকটা। বি টাউনের ‘ছাইয়া ছাইয়া গার্ল’ লিকুইড ডায়েট মেনে চলেন। তাঁর সেক্সি ফিগারের পিছনে ফ্রেশ জুসের অনেকখানি ভূমিকা রয়েছে।

Malaika Arora

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) – বলিউড অভিনেত্রীর ক্যাটরিনার ফিটনেসের কথা আলাদা করে আর কীই বা বলব! ছিপছিপে তন্বী চেহারা পাওয়ার জন্য অভিনেত্রী শরীরচর্চার পাশাপাশি কড়া ডায়েট মেনে চলেন। জানা গিয়েছে, ভিকি কৌশলের ঘরণী মাইক্রো বায়োটিক ডায়েট অর্থাৎ যে ডায়েটে প্রোটিন বেশি থাকে সেটি মেনে চলেন। এছাড়াও বেশিরভাগ সময় তাঁর খাওয়ার পাতে থাকে পছন্দের স্যুপ এবং গ্রিলড ফিশ।

Katrina Kaif no pant

সারা আলি খান (Sara Ali Khan) – বলিউডে পা রেখেছেন খুব বেশিদিন না হলেও ইতিমধ্যেই দর্শকদের নয়নের মণি হয়ে গিয়েছেন সইফ আলি খান-অমৃতা সিংয়ের কন্যা সারা। দারুণ অভিনয়ের পাশাপাশি দর্শকদের প্রচণ্ড পছন্দ তাঁর ফিটনেস। যদিও অনেকেই হয়তো জানেন না, বি টাউনে পা রাখার আগে সারার চেহারা বেশ ভারী ছিল।

Sara Ali Khan

তবে কঠোর শরীরচর্চা এবং ঘরোয়া খাবার খেয়েই আজ নিজের এই সেক্সি ফিগার বানিয়েছেন ‘কেদারনাথ’ অভিনেত্রী। জানা গিয়েছে, সারা শুধুমাত্র বাড়ির বানানো খাবারই খান। বাইরের খাবার বিশেষ পছন্দ নয় তাঁর। অভিনেত্রীর পাতে থাকে, বাড়ির বানানো ভাত, রুটি, ডাল, সবজি।

Related Articles

Back to top button