খবরবিনোদনসিরিয়াল

অবশেষে কাজের ছাড়পত্র পেল টলিপাড়ায়! কড়া বিধি নিষেধ সমেত চালু হচ্ছে সিরিয়ালের শুটিং

দ্বিতীয়দফা লকডাউনের শুরু থেকেই টলিপাড়ায় বন্ধ শুটিং। যদিও প্রথম দফার লকডাউন থেকে শিক্ষা নিয়ে বেশ কিছু পর্ব ব্যাঙ্কিং করা রাখা হয়েছিল তবে সেই পর্বই শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। তাই সিরিয়ালের নতুন পর্বের সম্প্রচার চালু রাখতে বাড়ি থেকেই  শুটিং করে কাজ চালানো হচ্ছিল। এতে অন্তত চালু থাকছে ইন্ডাস্ট্রি যাতে বিরাট অংকের ক্ষতির হাত থেকে বাঁচতে পারা যাবে।

কিন্তু এই শুটিং ফ্রম হোম নিয়ে নানা মতান্তর চালু হয়েছিল। টেকনিশিয়ানদের ফেডারেশনের মত নেই এই ধরণের শুটিংয়ে। কিন্তু আপাতত এছাড়া অন্যকোনো উপায় না থাকায় এভাবেই চলছিল কাজ। তবে আজ স্বস্থির নিঃস্বাস নিল টলিপাড়া। শেষ নির্দেশ অনুযায়ী ১৫ই জুন পর্যন্ত বন্ধ ছিল সমস্ত ধরণের শুটিং। কিন্তু আজ নতুন নির্দেশে লকডাউন বিধি আগামী ৩০শে জুন পর্যন্ত বাড়লেও ছাড় মিলেছে টলিপাড়ার শুটিংয়ে।

Shooting Technitions

এই খবর পাওয়ার পরেই যেন স্বস্থির নিঃশ্বাস ফেলেছে টলিপাড়ার কলাকুশলী থেকে শুরু করে টেকনিশিয়ান ও সিরিয়াল ও সিনেমার প্রযোজকরা। দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার সঠিকভাবে কাজের পরিবেশ কাজ করতে পারবেন জেনে খুবই খুশি সকলে। তবে শুটিংয়ের ছাড় মিলিছে  কিছু শর্ত সাপেক্ষে।

আপাতত রাজ্য সরকারের তরফে শুটিং চালু করার অনুমতি মিলেছে ঠিকই। তবে ৫০ শতাংশ কর্মী নিয়েই চালাতে হবে শুটিংয়ের কাজ। সাথে সামাজিক দূরত্ব বিধি ও স্যানিটাইজেশন চালু রাখতে হবে। এই সমস্ত নিয়ম মানলে তবেই শুরু করা যাবে শুটিংয়ের কাজ।

প্রসঙ্গত, নতুন ঘোষণায় রাজ্যের মুখ্য সচিব আরও ঘোষণা করেছেন, যেমন এবার থেকে অটো ট্যাক্সি পরিষেবা ছাড় পাবে স্বাস্থ্য সংক্রান্ত ক্ষেত্রে। তাছাড়া শপিং মল খোলার অনুমতি মিলেছে, তবে ৩০% ক্রেতা নিয়েই খুলতে পারবে। এদিকে হোটেল, রেস্টুরেন্ট খোলা থাকবে তবে বেলা ১২ টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Related Articles

Back to top button