বিনোদনসিনেমা

Kashmir Files এর সঙ্গে Brahmastra’র কোনও তুলনাই হয় না! রণবীরের ছবি সুপারহিট হতেই চটে লাল বিবেক

সারা বিশ্বের বক্স অফিস কালেকশনের নিরিখে সম্প্রতি রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra) পিছনে ফেলে দিয়েছে চলতি বছরের সুপারহিট ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’কে (The Kashmir Files)। সেই সঙ্গেই চলতি বছরের সবচেয়ে বেশি ব্যবসা করা ছবির শিরোপাও অর্জন করে নিয়েছেন অয়ন মুখার্জি পরিচালিত ছবি। এবার এই নিয়ে মুখ খুললেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতা বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

বিবেক এমন একজন পরিচালক যিনি বরাবরই স্পষ্টবাদী হিসেবেই পরিচিত। বলিউডের নোংরা দিক নিয়ে প্রকাশ্যে কথা বলা হোক কিংবা ইন্ডাস্ট্রির নামী ব্যক্তিত্বদের একহাত নেওয়া- কোনও কিছুতেই ভয় পান না তিনি। এবার সেই পরিচালকই ফের একবার ‘ব্রহ্মাস্ত্র’কে ঠুকে এক চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন।

Vivek Agnihotri

সম্প্রতি ‘রণলিয়া’র সিনেমা ২০০ কোটির খাতায় নিজেদের নাম তুলে ফেলেছে। শুধুমাত্র ভারতেই এত টাকা আয় করে ফেলেছে ‘ব্রহ্মাস্ত্র’। সম্পূর্ণ বিশ্বের বক্স অফিস কালেকশনের নিরিখে বলা হলে, অয়ন পরিচালিত ছবি ৩৫০ কোটি টাকা ঘরে তুলে ফেলার পর এবার ৪০০ কোটির দিকে এগোচ্ছে। অপরদিকে বিবেক পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’এর ওয়ার্ল্ডওয়াইড বক্স অফিস কালেকশন ছিল ৩৪০ কোটি টাকা।

ওয়ার্ল্ডওয়াইড বক্স অফিস কালেকশনের নিরিখে ‘ব্রহ্মাস্ত্র’র ‘দ্য কাশ্মীর ফাইলস’কে টপকে যাওয়া প্রসঙ্গে সোমবার মুখ খোলেন বিবেক। বলিউডের এই নামী পরিচালক টুইটারে লিখেছেন, ‘হাহাহাহাহা। আমি জানি না ওনারা কীভাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে হারিয়ে দিল। লাঠি, রড, হকি, একে ৪৭, পাথর নাকি টাকা দিয়ে করা জনসংযোগ এবং ইনফ্লুয়েন্সারদের দিয়ে? বলিউড ছবিদের একে অপরের সঙ্গে লড়তে দিন। আমায় আমার মতো ছেড়ে দেওয়া হোক। আমি ওই ফালতু বোকা লড়াইয়ে নেই। ধন্যবাদ’।

বিবেকের এই টুইট নিমেষের মধ্যে নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনদের একাংশ যেমন ‘দ্য কাশ্মীর ফাইলস’কে সমর্থন করেছেন, তেমনই আবার অনেকে এও বলেছেন যে তিনি ‘হিংসা’ থেকে এমন কথা বলছেন।

Brahmastra

সম্প্রতি আবার একটি সাক্ষাৎকারে ‘ব্রহ্মাস্ত্র’র হিট হওয়া নিয়ে মুখ খুলেছিলেন খোদ অভিনেতা রণবীর কাপুর। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, ছবির বাজেট যেখানে ৪০০ কোটির বেশি। সেখানে ২০০ কোটি আয় করার পরেই কীভাবে ছবিকে ‘হিট’ ঘোষণা করা হল? এই প্রসঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’র শিবা বলেন, অয়ন মুখার্জি পরিচালিত এই সিনেমার যে বাজেট নির্ধারিত হয়েছে, তা শুধুমাত্র একটির জন্য নয়, বরং সম্পূর্ণ ট্রিলজির জন্য হয়েছে। তাই ‘ব্রহ্মাস্ত্রঃ পার্ট ১ শিবা’র বাজেট মোটেই অত বেশি নয়।

Related Articles

Back to top button