বিনোদনসিনেমা

স্বাধীনতাকে ‘ভিক্ষা’ বলে দেশাত্মবোধে আঘাত কঙ্গনার! ক্ষোভে ফুঁসে উঠলেন সুরকার বিশাল দাদলানি

বিতর্কিত মন্তব্যের জেরে বরাবরই শিরোনামে থাকেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। নিন্দুকরা আড়ালে বলে থাকেন বিতর্ক আর কঙ্গনা হাত ধরাধরি করে চলেন। সামাজিক হোক রাজনৈতিক যে কোনো বিষয়েই বিতর্কিত মন্তব্য করতে সিদ্ধহস্ত কঙ্গনা। যার জেরে একাধিক বার বিতর্কের মুখে পড়েছেন অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্বাধীনতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে কঙ্গনা বলেছিলেন ‘স্বাধীনতা যদি ভিক্ষে করে পাওয়া যায়, তাহলে তা কী করে স্বাধীনতা হতে পারে ? যে স্বাধীনতা পাওয়া গিয়েছিল, তা ছিল ভিক্ষে। প্রকৃত স্বাধীনতা পাওয়া গিয়েছে ২০১৪-তে।’ দেশাত্মবোধকে আঘাত করে কঙ্গনার করা ওই মন্তব্য ঘিরে সম্প্রতি তোলপাড় হয়েছে গোটা দেশ।


কঙ্গনার এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন সুরকার বিশাল দাদলানি (Vishal Dadlani)। এপ্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন কঙ্গনা। বলিউড ক্যুইনকে সপাটে জবাব দিতে ভগৎ সিং-এর ছবি দেওয়া একটা টি-শার্ট পরে ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন বিশাল।ছবির নীচে লেখা রয়েছে ‘জিন্দাবাদ’।

এদিন ভগৎ সিং-এর ছবির ক্যাপশনে বিশাল লিখেছেন, ‘সেই মহিলাকে মনে করাতে চাই যিনি বলেছেন আমাদের স্বাধীনতা “ভিক্ষা”। আমার টি-শার্টে শহিদ সর্দার ভগৎ সিংহ-র ছবি রয়েছে। যিনি স্বাধীনতা সংগ্রামী, ভারত মায়ের সন্তান, কবি, দার্শনিক ও এক কৃষকের সন্তান ছিলেন। তিনি আমাদের স্বাধীনতার জন্য, দেশের স্বাধীনতার জন্য মাত্র ২৩ বছর বয়সে জীবন দিয়েছেন। হাসি মুখে, ঠোঁটে গান নিয়ে উঠেছেন ফাঁসিকাঠে।’

এখানেই শেষ নয়, সেইসাথে তিনি সুখদেব, রাজগুরু, আশফাকুল্লাহ সহ হাজার হাজার স্বাধীনতা সংগ্রামীর প্রসঙ্গ টেনে লিখেছেন, ‘ওঁকে(কঙ্গনা) ভদ্রভাবে, কিন্তু কড়াভাবে মনে করিয়ে দিতে চাই। যাতে আর কোনওদিন সকলের অবদান না ভোলেন।’

Related Articles

Back to top button