বিনোদন

পাকিস্তানের কাছে হার, মহম্মদ শামিকে সমর্থন! বিরাট অনুষ্কার ১০ মাসের মেয়ে ভামিকা পাচ্ছে ধর্ষণের হুমকি

ভারতীয় ক্রিকেটের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) তার সাহসী ভাবভঙ্গি এবং ঠোঁটকাটা স্বভাবের জন্য সুপরিচিত। তিনি যা ভুল মনে করেন, তার বিরুদ্ধে নিজের বক্তব্য রাখতে কখনোই পিছ পা হননা। বলাই বাহুল্য, এবারের T-20 ওয়ার্ল্ডকাপে ভারতের পারফরম্যান্স হতাশাজনক। পাকিস্তান, এবং নিউজিল্যান্ডের কাছে পর পর ভারতের হার মেনে নিতে পারেননি দেশবাসী।

এদিকে, পাকিস্তানের কাছে ভারতের হারের পর ভারতের বোলার মহম্মদ শামিকে তার ধর্মের কারণে নোংরা আক্রমণের মুখে পড়তে হয়। একাংশের ধারণা, নিজের ধর্মের কারণেই পাকিস্তানকে জিততে সাহায্য করেছিলেন শামি। এই ধারণার বিরোধিতা করে শামিকে সমর্থন করেছিলেন তিনি।

“আমার কাছে, কাউকে তার ধর্মকে কেন্দ্র করে আক্রমণ করা সবচেয়ে করুণ কাজ যা একজন মানুষ করতে পারে। প্রত্যেকেরই তাদের মতামত জানানোর অধিকার আছে এবং একটি নির্দিষ্ট পরিস্থিতি সম্পর্কে তারা কী অনুভব করে। কিন্তু ব্যক্তিগতভাবে আমি কখনও বৈষম্য করার কথা ভাবিনি। কেউ তাদের ধর্মের উপরে। এটি প্রতিটি মানুষের কাছে একটি অত্যন্ত ব্যক্তিগত এবং পবিত্র জিনিস এবং এটি সেখানেই ছেড়ে দেওয়া উচিত। মানুষ তাদের হতাশা দূর করে কারণ তারা বুঝতে পারে না যে আমরা ব্যক্তি হিসাবে কী করি এবং আমরা মাঠে কতটা পরিশ্রম করি। ” ভিরাট বলেছিলেন।

এই ঘটনাই বাজে ভাবে নিয়েছেন দেশের অনেকেই। এরপরেই এখন-মুছে ফেলা অ্যাকাউন্ট @Criccrazyygirl থেকে বিরাট অনুষ্কার মাত্র ১০ মাসের কন্যাকে ধর্ষণের হুমকি দেয়। এই ঘটনার নিন্দা করেছেন বিশ্ব ক্রিকেটের অনেকেই৷

ইনজামাম বলেছিলেন যে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হারের পরে যারা কোহলির মেয়েকে হুমকি দিয়েছিল তা দেখে তিনি গভীরভাবে আহত হয়েছেন।”আমি শুনেছি বিরাট কোহলির মেয়েকে হুমকি দেওয়া হচ্ছে। লোকেদের বুঝতে হবে এটা শুধু একটি খেলা, আমরা হয়তো বিভিন্ন দেশের হয়ে খেলছি কিন্তু আমরা একই সম্প্রদায়ের অংশ। কোহলির ব্যাটিং বা তার অধিনায়কত্বের সমালোচনা করার অধিকার আপনার আছে।” কিন্তু একজন ক্রিকেটারের পরিবারকে টার্গেট করার অধিকার কারও নেই। কয়েকদিন আগে মহম্মদ শামির সঙ্গেও এমনই কিছু ঘটেছিল। জয়-পরাজয় খেলারই একটি অংশ। কোহলির পরিবারকে আক্রমণ করতে দেখে আমি গভীরভাবে আহত হয়েছিলাম,” ইনজামাম তার ইউটিউব চ্যানেলে বলেছেন। .

Related Articles

Back to top button