করোনা পরিস্থিতির মাঝে বিয়ে! তাই সোশ্যাল ডিসটেন্স মেনেই বল মালাবদল, ভাইরাল ছবি


দেশে করোনার (Corona virus) দ্বিতীয় ঢেউ (Second wave) মারাত্মক রকমভাবে আছড়ে পড়েছে। আগের বারের থেকেও ভয়াবহ এবারের পরিস্থিতি। সারাদেশে ইতিমধ্যেই শুরু হয়েছে অক্সিজেনের আকাল, বেডের জন্য চলছে হাহাকার৷ রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যে যতটুকু পারছেন সাধ্যমতো বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত।

কিন্তু এহেন ভয়ঙ্কর পরিস্থিতিতেও শিক্ষা হয়নি কিছু মানুষের। বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানেই লোক সমাগম হওয়ার ঝুঁকি সবচেয়ে বেশি থাকে, তাই সেক্ষেত্রে সংক্রমণ হওয়ার সম্ভাবনাও থাকে বেশি। কিন্তু তাতেও ভ্রুক্ষেপ নেই কিছু মানুষের। সম্প্রতি এর জলজ্যান্ত উদাহরণ দেখা গেল বিহারের বেগুসরাইতে। সেখানে কীর্তেশ কুমার ও জ্যোতি কুমারীর বিয়েতে দেখা গেছে এই অভিনব মালাবদল।

বিয়েতে মালাবদল হবে এটা তো স্বাভাবিক। কিন্তু যেহেতু করোনাকাল চলছে তাই সামাজিক দূরত্ববিধি মেনেই হল বিয়ে থেকে শুরু করে মালাবদল। আর মালা বদলের সময় একেঅপরের গলায় মালা পড়ানোর জন্য বাঁশের লাঠি ব্যবহার করতে দেখা গেল। যেটা একেবারেই অভিনব একটা ব্যাপার। তবে সামাজিক দূরত্ব ছাড়াও বর বউ দুজনেরই মুখে মাস্ক দেখা গেছে।

বিহারের বেগুসরাই এর এই বিয়ের ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা ভাইরাল হয়ে পরে। আর ছবি ভাইরাল হবার পরেই অনেকে তাদের এই অভিনব বুদ্ধির প্রশংসা করেছেন। আবার কারোর মতে বিয়েটা কি একটু পিছিয়ে নিলে হত না! তবে যে যাই বলুক না কেন অভিনব এই বিয়ে কিন্তু সকলেরই মনে থেকে যাবে।