ভাইরালভিডিও

মুখের জ্বলন্ত সিগারেট থেকে রকেট ধরিয়ে আকাশে দিচ্ছেন ছেড়ে ! বৃদ্ধের ‘সোয়্যাগ’ দেখে তাজ্জব নেটদুনিয়া

দীপাবলি মানেই আলোর উৎসব, ভালোর উৎসব। সমস্ত গৃহস্থ বাড়িই এদিন সেজে ওঠে রকমারি আলোয়।সমস্ত অশুভ, অন্ধকার কালোর বিনাশ হয় আলোয়। কেউ কেউ রকমারি রঙে বানান রঙ্গোলি, কেউবা ফুলে সাজান বাড়িঘর। এছাড়াও দিওয়ালির একটা বড় অংশ জুড়ে রয়েছে আতসবাজি। রকমারি আতসবাজিতে এই সময় ভরে যায় আকাশ। তবে এর জেরে পরিবেশ দূষণ, নানান দুর্ঘটনাও ঘটতে দেখা যায়।

কখনও হাতেই ফেটে যায় বাজি, কখনও বা আগুন ধরে যায় পোশাকে এমন নানান কান্ড ঘটায় বাজি নিয়ে বড় অংশের মানুষের মধ্যে একটা ভয় কাজ করে৷ ক্নতু সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিও দেখে নেটবাসী কার্যত তাজ্জব। এই ভিডিওতে দেখা যাচ্ছে, দীপাবলিতে আতসবাজি জ্বালাতে গিয়ে এক ব্যক্তি সিগারেট দিয়ে রকেট জ্বালাচ্ছেন!

সবচেয়ে অবাক করা বিষয় হল মুখের জ্বলন্ত সিগারেট থেকে হাতের রকেট একেরপর এক জ্বালিয়ে আকাশে ছাড়ছেন তিনি। এই বিষয়টা দেখতে মজার লাগলেও একই সঙ্গে বেশ ভয়েরও। কেননা যে কোনও অঘটন ঘটতে পারত এর থেকে। একটা দু’টো নয় লাগাতার ৫ থেকে ৬ টি রকেট এভাবেই আকাশে ছেড়েছেন এই ব্যক্তি। এই ভিডিও শেয়ার করে বেশ মজার ছলে বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দা লিখেছেন, একই জায়গায় দাঁড়িয়ে এই ব্যক্তি বেশ কয়েকটি রকেট লঞ্চ করলেন।

কয়েক সেকেন্ডের মধ্যেই এই ভিডিও তুমুল ভাইরাল হয়ে পড়েছে তা বলাই বাহুল্য। ট্যুইটার ফেসবুক সর্বত্র বছর বছর দিওয়ালির সময় ভাইরাল হয় এই বৃদ্ধের কান্ড। তবে অনেকেই বৃদ্ধের ব্যবহারর অসন্তোষ প্রকাশ করে জানিয়েছেন, “এটা কোনোও বুদ্ধিমানের কাজ নয়। তার দেখে যে কেউ এই কান্ড ঘটাতে চাইলে হিতে বিপরীত হতে পারে। “, কেউ বা কেবল মজার ছলেই দেখছেন গোটা বিষয়টাকে।

আসলে সোশ্যাল মিডিয়ার দৌলতে আমাদের দুটো চোখ নিমেষে ঘুরে নিতে পারে গোটা পৃথিবী। আর এর দৌলতেই আমাদের চোখের সামনে উঠে আসে এমন কিছু ঘটনা যার জেরে মাঝে মাঝে তাজ্জব বনে যাই আমরা। আবার একেকটা ঘটনা দেখলে গায়ে রীতিমতো কাঁটা দেয়। তবে সোশ্যাল মিডিয়ার আরেকটি ভালো দিক হল অনেক অজানা প্রতিভা এর দৌলতে সকলের সামনে উঠে আসার সুযোগ পায়। আবার একেকটা কান্ড দেখলে হাসতে হাসতে পেটে খিল ধরে যাওয়ার জোগাড় হয়।

Related Articles

Back to top button