এ যেন আবোল তাবোল! মানুষের সাথে বসে রান্নার জন্য সবজি কাটছে বাঁদর


সোশ্যাল মিডিয়াতে হাজারো ভিডিও হামেশাই ভাইরাল হচ্ছে। এই সমস্ত ভাইরাল ভিডিওগুলির (Viral Video) মধ্যে নানা ধরণের জিনিস দেখার থাকে। কখনো এমন কিছু থাকে যা দেখে হাসতে হাসতে পেটে ব্যাথা ধরে যাবে। তো কখনো আবার এমন কিছু দেখা যায় যা দেখার পর শুধু অবাক হয়ে দেখতেই থাকতে হয়। তবে সোশ্যাল মিডিয়া না থাকলে হয়তো আজকের দিনেও অনেক কিছু অজানাই থেকে যেন সাধারণ মানুষের।

আসলে ইন্টারনেটের যুগে যে কোনো ঘটনার ভিডিও রেকর্ড করে তা মুহূর্তের মধ্যেই শেয়ার করে দেওয়া যায়। আর সোশ্যাল মিডিয়াতে একবার কোনোকিছু শেয়ার করা হলে তা কখন ভাইরাল হয়ে পড়বে তা কেউ বলতে পারে না। তবে একবার ভাইরাল হয়ে পড়লে সারা পৃথিবীতে ছড়িয়ে পড়তে একটা চোখের পলকই যথেষ্ট। যেমন ধরুন কোনো এক হাতি খাবারের অভাবে লোকালয়ে উঠে এসেছে। এসে রাস্তার বাস লরি দাঁড় করিয়ে খাবার লুট করছে সে। এমন একটি ভিডিও বেশ কিছুদিন আগে ভাইরাল হয়ে পড়েছিল সামাজিক মাধ্যমে।

তবে এতো গেল একপ্রকার, এছাড়াও কত কিছুই থাকে ভাইরাল ভিডিওগুলির মধ্যে। একেবারে পুচকি থেকে শুরু করে বয়স্ক পুরুষ বা মহিলাদের নানান প্রতিভা ও কার্যকলাপের ভিডিও থাকে সোশ্যাল মিডিয়াতে। মাঝে মধ্যেই এমন কিছু প্রতিভার ভিডিও সামনে আসে যা দেখে রীতিমত অবাক হয়ে দেখতেই থাকতে হয়। তবে সম্প্রতি একটি ভিডিও সামনে এসেছে যাতে কোনো প্রতিভা হয়তো নেই তবে ভিডিওটি হা করে দেখবার মত!

ভিডিওটি মানুষের পাশে বসে রান্নার জন্য সবজি কাটতে দেখে যাচ্ছে এক বাঁদরকে। হ্যাঁ ঠিকই শুনেছেন, রান্নার জন্য সবজি কাটছে বাঁদর। আপনি হয়তো ভাবছেন বাঁদর কি আর সবজি কাটে নাকি! সে তো খাবার ছো মেরে নিয়ে পালাতেই ভালো পারে। তাহলে এই ভিডিওটি দেখলেই আপনার ধারণা বদলে যেতে পারে।

ভাইরাল ভিডিওটিতে দেখতে পাওয়া যাচ্ছে বাড়িতে রান্নার জন্য সবজি কাটতে বসেছেন এক মহিলা। আর তাকেই সব্জি কাটতে সাহায্য করছেন এক বাঁদর। আসলে কুকুর বেড়ালের মত অনেকেই বাঁদরকেও পোষ্য হিসাবে পালন করে থাকেন। হয়তো এই মহিলাও ভিডিওর এই বাঁদরটিকে পোষ মানিয়েছেন। তাই রান্নার কাজে তাকে সাহায্য করছে বাঁদরটি।

তবে এমন একটি ভিডিও কি আর ভাইরাল না হয়ে থাকে। ভিডিওটি শেয়ার হবার পর থেকেই ঝড়ের বেগে ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ইতিমধ্যেই ভিডিওটিতে ১৪ হাজারেরও বেশি ভিডিও হয়ে গিয়েছে। অনেকেই বাঁদরের এমন কীর্তি দেখে অবাক হয়ে গিয়েছেন। আর নিজেদের অবাক হবার কথা স্বীকারও করেছেন ভিডিওর কমেন্ট বক্সে।