বালির সি-বেডে হামাগুড়ি দিয়ে বেড়াচ্ছে এক অদ্ভুত সামুদ্রিক প্রাণী! নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও


রোজই কত ভিডিও ভাইরাল হয়। একেকটা ভিডিও দেখে মনে হয়, সত্যিই এখনো কত জানার বাকি আমাদের। আশ্চর্য হতে হয় প্রকৃতির সৃষ্টি দেখে।
বালির সমুদ্রে একেবারে নীচে অর্থাৎ তলদেশে যাকে সি-বেড বলে সেখানেই দেখা মিলিছে এক অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর। যা দেখে ইতিমধ্যেই আহ্লাদে আটখানা নেটপাড়া। ভিডিওটিতে দেখা যাচ্ছে এই সামুদ্রিক প্রাণীটি রীতিমত হামাগুড়ি দিচ্ছে।যেন ভয় দেখানোরও চেষ্টা করছে সে।

নেচার ইস স্কেয়ারি নামের একটি ট্যুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। মাত্র ১৫ সেকেন্ডের এই ভিডিওটি দেখা যাচ্ছে এই বিশেষ সামুদ্রিক সরীসৃপটি যেন এটি মুখ খুলছে আর বন্ধ করছে। জেলির মত থলথলে গোটা দেহে অসংখ্য পা। ভিডিওটি শেয়ার হতেই প্রায় নিমেষে ভাইরাল হয় নেটমহলে। প্রায় ১মিলিয়নের বেশি মানুষ ইতিমধ্যেই ভিডিওটি দেখে ফেলেছেন। হাজারেএ উপর মানুষ ভিডিওটিকে পছন্দ করেছেন।

https://twitter.com/AmazingScaryVid/status/1309061786088374274?ref

এই ছবিটি তোলা হয় ২০১৬ সালে। বিজ্ঞানীদের ধারণা গভীর সমুদ্রে এমন আরও অনেক প্রাণী বা জিনিসই রয়েছে যার আজও খোঁজ মেলেনি। এরমধ্যে এমন একাধিক প্রাণী রয়েছে যেগুলির এখনও নামকরণ করা হয়নি বা বিষদে সেই প্রাণিগুলি সম্পর্কে জানা যায়নি। তবে এই প্রাণিটির মাংসাশী সমুদ্র স্লাগস। এটির মুখের সামনে একটি ঘোমটা রয়েছে। যা এই প্রাণিটি শিকার ধরার জন্য ব্যবহার করে।


Like it? Share with your friends!

690
690 points