বিনোদন

শেষ বয়সে পর্দায় কামব্যাক! উত্তরাখন্ড থেকে অভিনয়ের জন্য কলকাতায় ফিরলেন ভিক্টর ব্যানার্জি

একসময়ে টলিউডে দাপিয়ে বেড়িয়েছেন অভিনেতা ভিক্টর ব্যানার্জি (victor banerjee)। তবে আজ তাঁকে মনে রেখেছেই বা ক’জন? বিস্মৃতির অতলে তলিয়ে যাওয়া এই প্রতিভাবান অভিনেতাকে তো একবার মানুষ মেরেও ফেলেছিলেন। সোশ্যাল মিডিয়ায় হঠাৎ ভাইরাল এক পোস্টে রটে গিয়েছিল অভিনেতা ভিক্টর ব্যানার্জি আর নেই। তার কদর করতে পারেনি বিনোদন জগত। কিন্তু ভিক্টর ব্যানার্জি অভিনীত প্রতিদান, আক্রোশ, দাদা ঠাকুর, দুই পৃথিবী’র মতো বাংলা ছবি আজও মনের মণিকোঠায় রয়েছে বাঙালির।

বর্তমানে ৭৫ বছরের এই বর্ষীয়ান অভিনেতাকে বহুদিন দেখা যায়নি পর্দায়। ছোট পর্দা বলুন বা বড় পর্দা এক্কেবারে উধাও হয়ে গিয়েছিলেন ভিক্টর। কিন্তু অবশেষে আবার তিনি ফিরছেন বাংলা সিনেমায়৷ সম্প্রতি একটি সাক্ষাৎকারে একথা জানিয়েছেন ভিক্টর। বহুদিন কলকাতা থেকেও দূরে ছিলেন অভিনেতা, তাঁর বর্তমান নিবাস এখন উত্তরাখন্ড শ্যুটিং এর জন্যই কলকাতা ফিরবেন তিনি।

পরিচালক তথাগত ভট্টাচার্যের ছবি ‘আকরিক’-এ অভিনয়ের মাধ্যমেই কামব্যাক করবেন ভিক্টর ব্যানার্জি। তার সহ শিল্পী হিসেবে দেখা মিলবে অনুরাধা রায়, ঋতুপর্ণা সেনগুপ্ত সহ আরো কিছু শিল্পীর। তবে তার কলকাতা ছাড়ার পিছনে যে একরাশ অভিমান জমা রয়েছে তা বেশ বোঝা গেল অভিনেতার কথায়।

victor banerjee

তিনি সাক্ষাৎকারে জানান, কলকাতার অনেক কিছুই একয়েক বছরে মিস করেছেন তিনি। কিন্তু যেটা মিস করেননি তা হল ভায়োলেন্স। তার কথায়, ‘এখানে একটা মব মেন্টালিটি আছে, সেটা খুব পীড়াদায়ক। চাইলেই রাস্তায় নেমে সব কিছু পোড়ানো যায়, এই ব্যাপারটা অসহ্য। ‘ তবে কলকাতাকে নিয়ে গর্বও করতে দেখা গিয়েছে তাকে। তাকে বলতে শোনা যায়, সংস্কৃতির দিক থেকে এ শহরকে দেশের মধ্যে সেরা বলা হত, সেটা গর্বের। তবে এখন সেটাও তো… কী আর বলব! বয়স হলেও তার তেজ এখনও বহাল রয়েছে তা বলাই যায়।

Related Articles

Back to top button