বিনোদনসিনেমা

পদে পদে মিলেছিল ব্যর্থতা! হাজার বার রিজেক্ট হয়েও মানেননি হার, আজ বলিউডের সফল অভিনেতা ভিকি কৌশল

এই মুহূর্তে বলিউডের অন্যতম হার্টথ্রব হলেন ভিকি কৌশল। অভিনয়ের পাশাপাশি তাঁর সুদর্শন চেহারার প্রতি মুগ্ধ দেশের অসংখ্য তরুণী। আজ তিনি জনপ্রিয়তার শিখরে থাকলেও এই সাফল্য তাঁর কাছে রাতারাতি আসেনি। শুধুমাত্র নিজের অভিনয় দক্ষতার ওপর ভর করেই পৌঁছেছেন সাফল্যের চূড়ায়। আর সেই কারণেই নিজে স্টার কিড হয়েও কখনও সেই সুযোগ কে কাজে লাগাননি অভিনেতা।

প্রসঙ্গত একথা অনেকেরই হয়তো অজানা যে ভিকি কৌশল আদতে হলেন বলিউডের জনপ্রিয় স্টান্ট ডিরেক্টর শ্যাম কৌশলের ছেলে। বলিউডে তাঁর যাত্রা শুরু হয় ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ সিনেমায় পরিচালক অনুরাগ কাশ্যপের অ্যাসিস্ট্যান্ট হয়ে কাজ করার মাধ্যমে। কিন্তু নিজের পিতৃ পরিচয়কে কখনও স্টারডম পাওয়ার কাজে লাগাননি ভিকি। পরিবর্তে আর পাঁচ জনের মতোই বেছে নিয়েছেন অডিশন দেওয়া, এবং রিজেকশন পাওয়ার মতো একঘেয়ে অথচ কঠিন স্টাগল।তাই বহু ব্যর্থতার পর আজ জীবনে সাফল্যের মুখ দেখেছেন অভিনেতা।

Vicky Kaushal

 

তবে পুরনো স্মৃতি আজও তরতাজা ভিকির কাছে। সেই স্ট্রাগল করার পুরনো স্মৃতিই আজও ভিকির মধ্যে কাজ করার তাগিদ তৈরি করে। সদ্য সেই স্ট্রাগলের কথাই প্রকাশ্যে শেয়ার করেছেন অভিনেতা।সদ্য পুরনো সেই স্মৃতি চারণা করেছেন অভিনেতা। জানা যায় শুরু থেকেই অভিনয়ই করতে চেয়েছিলেন ভিকি। তাই বারবার ব্যর্থ হয়েও অডিশন দিতেন ভিকি। কিন্তু তাঁর কাছে কোনও প্ল্যান ‘বি’ ছিল না। তিনি জানতেন সফল্যের শিখরে পৌঁছানোর রাস্তায় যদি কখনও তাঁর পা পিছলে যায় তাহলে তিনি সোজা গিয়ে মাটিতেই পড়বেন। তাঁকে ধরার কেউ থাকবে না।

এছাড়া জীবনে অভিনেতা হতে না পারলে কী করবেন, তা কখনও ভাবেননি তিনি। সে কারণেই নাকি তাঁর মধ্যে অভিনয় করার জেদটা আরও বেশি করে বেড়ে গিয়েছিল। এভাবেই লড়াই করার জন্য আরও বেশি করে শক্তি পেতেন বলে জানিয়েছেন অভিনেতা। এমনকি ভিকি জানিয়েছেন একটা সময় এমন ছিল যখন ১০ টা সুযোগ পেতে ১০০০ বার রিজেকশন পেয়েছেন তিনি।

Vicky Kaushal

এ প্রসঙ্গে ভিকির জানিয়েছেন ‘অডিশন দিতে শুরু করলে বোঝা যায়, নিজে ঠিক কোথায় রয়েছি। কারণ ১০০ থেকে হাজার জন প্রতিযোগীর সঙ্গে প্রতিযোগিতা হয় অডিশনে। ১০০ জন অভিনেতার সঙ্গে লাইনে দাঁড়াতে হয়। এমন ঘরে বসতে হয়, যেখানে বাকি যত জন বসে রয়েছেন প্রত্যেকে ভাল অভিনেতা। নিরাপত্তাহীনতা ঠিক কোথায়, তখন বোঝা যায়। যেটা লোকে বুঝতে চায় না, আমি হয়তো ১০টা অডিশনে পাশ করেছি। কিন্তু তার আগে ১০০০টা অডিশনে রিজেকশন পেয়েছি। ‘

Related Articles

Back to top button