অভিনয় ছেড়ে দিলেন ভিকি কৌশল! মোটা গোঁফ, পুলিশের উর্দি পরে নয়া লুকে ধরা দিলেন অভিনেতা !


বর্তমান প্রজন্মের ভিকি কৌশলের প্রেমে পড়েননি এমন মেয়ের সংখ্যা নেহাতই কম। জাতীয় পুরস্কার পাওয়া অভিনেতা হলেন ভিকি কৌশল। বলিউডকে তিনি উরি, রাজির মতন ছবি দিয়েছেন।বি-টাউনের অন্যতম সেরা অভিনেতা, মহিলা মহলের হার্ট-থ্রব ভিকি কৌশল এবার আসতে চলেছেন একেবারে অন্য লুকে। চ্যালেঞ্জিং রোলে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। ভারতের প্রথম ফিল্ড মার্শাল শ্যাম মানেকশকের বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। আর সেই ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করছেন ভিকি কৌশল। তবে এতদিন এই ছবি হচ্ছে জানা গেলেও, ছবির নাম কী হবে তাই নিয়ে টালবাহানা চলছিল।

নির্মাতা রনি স্ক্রিউওয়ালা জানিয়েছেন, “আমরা আমাদের অন্যতম সেরা নায়কের কাহিনী ফুটিয়ে তুলতে এবং তার জন্মবার্ষিকী উপলক্ষে সাম বাহাদুর খেতাব ঘোষণা করার জন্য আমরা উচ্ছ্বসিত ও সম্মানিত । একজন মহান ব্যক্তি আজ জন্মগ্রহণ করেছিলেন এবং আমরা তাঁর স্মৃতি ও উত্তরাধিকারকে সম্মান জানাতে আমাদের ক্ষমতায় সব কিছু করার আশাবাদী। ”

পরিচালক মেঘনা গুলজার শনিবার মাঠে তার আগামী বায়োপিক ঘোষণা করেছেন মার্শাল শ্যাম মানেকশ অভিনীত, ভিকির চ্যালেঞ্জিং এই ছবির নাম শ্যাম বাহাদুর’। শ্যাম মানেকশয়ের জন্মদিনেই সামনে এল ছবির নাম। এর আগেও মেঘনা গুলজারের সঙ্গে ‘রাজি’ ছবিতে কাজ করেছেন ভিকি কৌশল।শনিবার সকালে ভিকি কৌশল নিজের সোশ্যাল মিডিয়ার পেজে ছবির নাম ঠিক হওয়ার খবর দিয়ে একটি ভিডিও শেয়ার করেন অভিনেতা।

ভিকির শেয়ার করা ভিডিওটিতে গুলজারের ভয়েস ওভারে মানেকশয়ের নানা নামের উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, “অনেক নামে ডাকা হয়েছে, তবে একটি নামেই আমাদের আপন হয়েছেন তিনি।” ছবির নাম ঘোষণা করে ভিকি নিজের সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “একজন লেজেন্ড। সাহসী হৃদয়। আমাদের শ্যাম বাহাদুর… ফিল্ম মার্শালের জন্মবার্ষিকীতে” এর পরে হ্যাসট্যাগ দিয়ে লেখেন, “শ্যামবাহাদুর। গল্প তার
নাম খুঁজে পেল। শ্যাম বাহাদুর।”

এবার তাঁর কাছে শ্যাম মানেকশ-এর মতো ব্যক্তিত্বের চরিত্র যথেষ্ট চ্যালেঞ্জিং। এ নিয়ে একটি সাক্ষাৎকারে ভিকি বলেছিলেন, “১৯৭১ সালে পঞ্জাবে তাঁর ব্যাপারে বিভিন্ন গল্প শুনেছি বাবা-মায়ের কাছে। কাছ থেকে যুদ্ধ দেখেছিলেন তাঁরা। আমি স্ক্রিপ্ট পড়ে একেবারে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। দেশের একজন সেরার সেরা লেজেন্ড ছিলেন তিনি। এই চরিত্রে কাজ করতে পারাটা সত্যিই গর্বের।”

ভারতীয় সেনার চিফ আর্মি স্টাফ ছিলেন শ্যাম মানেকশ। ১৯৭১-এ ভারত-পাকিস্তান যুদ্ধের সময় তিনিই ছিলেন কমান্ডার। ছবির প্রথম পোস্টার শ্যাম মানেকশ-এর মৃত্যুদিনে ২০১৯ সালে শেয়ার করেছিলেন ভিকি কৌশল। ক্যাপশনে লিখেছিলেন, “এমন এক দেশপ্রেমীর জীবনের গল্প বলার সুযোগ পেয়ে আমি গর্বিত, আবেগঘন।”


Like it? Share with your friends!

653
653 points