বিনোদনসিনেমা

গুরুতর অসুস্থ, বিছানায় বর্ষীয়ান অভিনেত্রী অপর্ণা সেন! কি জানাচ্ছেন চিকিৎসকরা?

অসুস্থ বাঙালির 'মিস ক্যালকাটা'! চিকিৎসকদের পরামর্শ মেনে বেডরেস্টে অপর্ণা সেন

Aparna Sen Critically ill : আচমকাই অসুস্থ (Ill) হয়ে পড়েছেন বাঙালির অত্যন্ত প্রিয় অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen)। বাংলা সিনেমার (Bengali Cinema) জনপ্রিয় এই অভিনেত্রীর বর্তমান বয়স প্রায় ৮০-র কোটায়। শারীরিক অসুস্থতার কারণে এই মুহূর্তে তিনি সম্পূর্ণ বেড রেস্টেই রয়েছেন। রক্তচাপ জনিত সমস্যার কারণে বিছানা থেকে উঠলেই নাকি মাথা ঘুরছে তাঁর। তাই এই মুহূর্তে বিছানা থেকে উঠে কোথাও যাওয়ার মতো শক্তিটুকুও নেই অভিনেত্রীর। তবে চিন্তার কোনো কারণ নেই, বয়স জনিত সমস্যাতেই মূলত ভুগছেন বাঙালির ‘মিস ক্যালকাটা’।

ঠিক কি হয়েছে অপর্ণা সেনের?

শারীরিক অসুস্থতার কথা জানিয়ে এদিন অভিনেত্রী বলেছেন ‘আমার অবস্থা কোথাও যাওয়ার মত নয়, ব্লাড প্রেসার ফল করেছে। বিছানা ছেড়ে উঠলেই মাথা ঘুরছে। তাই আপাতত চিকিৎসকরা তাঁকে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তাই চিকিৎসকদের পরামর্শ মেনে আপাতত বেড রেস্টেই রয়েছেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

বাংলা সিনেমা,Bengali Cinema,অপর্ণা সেন,Aparna Sen,অসুস্থ,Ill,কম রক্তচাপ,Low Blood Pressure
প্রসঙ্গত শনিবার ছিল ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের ২৫ বছর অর্থাৎ রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠান। সেখানেই বসেছিল কার্যত চাঁদের হাত। উপস্থিত ছিলেন রঞ্জিত মল্লিক,প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, দীপঙ্কর দে, রুপা গাঙ্গুলী, ফাল্গুনী চট্টোপাধ্যায়, শংকর চক্রবর্তী,আবীর চট্টোপাধ্যায় এবং অঙ্কুশ হাজরার বাংলা সিনেমার তাবড় অভিনেতা অভিনেত্রীরা।

সেখানেই যোগ দেওয়ার কথা ছিল অভিনেত্রী অপর্ণা সেনেরও। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে ইচ্ছা থাকলেও সেই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি তিনি। তাই অভিনেতা শংকর চক্রবর্তী মারফত একটি বার্তা পাঠিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই অসুস্থতার জন্য অনুষ্ঠানে আসতে না পারার জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি। দীর্ঘদিনের অভিনয় জীবনে অপর্ণা সেন অভিনয় করেছেন বাংলা সিনেমার মহানায়ক উত্তম কুমারের পাশাপাশি কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাথেও। নায়িকা হওয়ার সুযোগ পেয়েছেন বাংলার অস্কারজয়ী পরিচালক সত্যজিৎ রায়ের সিনেমাতেও।

বাংলা সিনেমা,Bengali Cinema,অপর্ণা সেন,Aparna Sen,অসুস্থ,Ill,কম রক্তচাপ,Low Blood Pressure

বাংলা সিনেমা জগতে শুদু ভিনেত্রী হিসাবেই নয় একজন মহিলা পরিচালক হিসাবেও বিরাট অবদান রয়েছে অপর্ণা সেনের।তাঁর নির্মিত একাধিক নারীকেন্দ্রিক সিনেমার তালিকায় রয়েছে  ‘৩৬ চৌরঙ্গি লেন’, ‘পরমা’, ‘পারোমিতার একদিন’ এর মতো এক গুচ্ছ বাংলা সিনেমা।

উল্লেখ্য এদিনের অনুষ্ঠানের দৌলতে বহুদিন পর সবাই আবার একসাথে এক ছাদের তলায় মিলিত হওয়ায় আবেগতাড়িত হয়ে পড়েছিলেন উপস্থিত রঞ্জিত মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, রূপা গঙ্গোপাধ্যায়, দীপঙ্কর দে-রা ।

Back to top button