সৃজিতের ছবির নায়ক স্বয়ং উত্তম কুমার! শুরু টলিউডের ‘অতি উত্তম’ অধ্যায়


বাংলা চলচ্চিত্র জগতের সুবর্ণযুগ শুরু হচ্ছে আবার! টলিবোদ্ধাদের (Tollywood) মত, পুনরায় বাংলা ছবির দিকে আকৃষ্ট হবেন দর্শকরা। সূত্রের মতে, নতুন ছবি তৈরি করছেন জাতীয় পুরস্কার জয়ী সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। ছবির নাম প্রাথমিকভাবে ঠিক হয়েছে ‘অতি উত্তম’। সবচেয়ে অবাক করা ব্যাপার হল নায়ক নাকি স্বয়ং মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)। জানা গেছে, অন্যান্য ছবির মত অন্য কোনও অভিনেতাকে দেখা যাবে না উত্তম কুমারের ভূমিকায়। মহানায়ক নিজেই নাকি অভিনয় করবেন নিজের চরিত্রে!

টলিসূত্রের খবর অনুসারে, উক্ত ছবির গল্প তৈরি হয়েছে মহানায়ক ও তাঁর একনিষ্ঠ এক ভক্তকে কেন্দ্র করে। গল্প অনুযায়ী, সেই ভক্ত নাকি ব্যক্তিগত জীবনে প্রেমের সমস্যায় জর্জরিত হলেই দ্বারস্থ হয় প্রিয় নায়কের! কিন্তু প্রশ্ন হল এই অসম্ভবকে সম্ভব করা হবে কীভাবে, প্রয়াত অভিনেতা পর্দায় হেঁটে চলে বেড়াবেন কীভাবে?

জানা যাচ্ছে এই ছবিতে নাকি দাদু উত্তম কুমারের সঙ্গে অভিনয় কবেন নাতি গৌরব চট্টোপাধ্যায়। সৃজিত মুখোপাধ্যায়ের কথায় ভিএফএক্সের (VFX) মাধ্যমেই এই অসম্ভবকে সম্ভব করতে চলেছেন তিনি। প্রেম সফল না হওয়ায় হতাশ হয়ে যান এক অনুরাগী, আর সেখানেই এন্ট্রি ‘লাভগুরু’ উত্তম কুমারের। মহানায়কের সাহায্যে চেয়ে প্ল্যানচেটের মাধ্যমে উত্তম কুমারকে নিয়ে আসেন তাঁরা। মহানায়কও আসতে রাজি। তবে একটা শর্তে। রঙিন না, তিনি সাদা-কালো দুনিয়ার মানুষ হিসাবেই ফিরতে চান এবং ফিরবেনও। আর এভাবেই এগোবে ‘অতি উত্তম’-এর গল্প।

ইতিমধ্যেই এই ছবির ভাবনা সাড়া ফেলে দিয়েছে উত্তম অনুরাগীদের মধ্যে। সৃজিত মুখার্জি বরাবরই টলিউডে অন্যধারার চলচ্চিত্র উপহার দিয়ে এসেছেন। এই ছবি সফল করতে জান লড়িয়ে দিচ্ছেন পরিচালক। জানিয়েছেন, তিনি এরমধ্যেই মহানায়কের প্রায় ৭৭টি ছবি আবারও দেখে ফেলেছেন৷ ৫৪ টি দৃশ্য নিয়ে বানানো হবে এই ছবি। এহেন নতুন চিন্তা ভাবনা কতটা সফলতা পায় এবার সেটাই দেখার।


Like it? Share with your friends!

617
617 points