গসিপবিনোদনসিনেমাসিরিয়াল

যোগ্যতা থাকলেও কাজ নেই! বাংলা ইন্ডাস্ট্রির ‘লবিবাজি’ নিয়ে বিস্ফোরক ‘জুন আন্টি’ অভিনেত্রী উষসী

বাঙালিদের দর্শকদের বিনোদনে সিনেমার যেমন ভূমিকা রয়েছে তেমনি টেলিভিশনেরও একটা বড় ভূমিকা রয়েছে। আর বাংলা সিরিয়ালের দৌলতে বেশ জনপ্রিয় অভিনেত্রী  উষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)। মূলত ষ্টার জলসার ‘শ্রীময়ী’ (Sreemoyee) সিরিয়ালের দৌলতে ‘জুন আন্টি’ (June Aunty) চরিত্রে বেশ জনপ্রিয়। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে জুন আন্টি মিমের ছড়াছড়ি লেগেই থাকে। সিরিয়ালটি বেশ কয়েকমাস আগেই শেষ হয়ে গিয়েছে তবে জুন আন্টি তথা উষসীকে নিয়ে চর্চা কিন্তু এখনো অব্যাহত রয়েছে।

সিরিয়ালে মূলত খল চরিত্রেই দেখা গিয়েছিল উষসীকে। তবে নায়িকাদের যেমন দেখলে দর্শকেরা তালি বজায় খুশি হয় তেমনি খলনায়িকাদের ক্ষেত্রে ব্যাপারটা কিন্তু পুরোটাই উল্টো। খলনায়িকাকে যদি দেখলেই খেপে ওঠেন দর্শকেরা তাহলে বুঝতে হবে নিজের দক্ষ অভিনয় দিয়ে চরিত্রটিকে জীবন্ত করে তুলেছেন তিনি। এক্ষেত্রে উষসী চক্রবর্তী কিন্তু দুর্দান্তভাবে সফল হয়েছিলেন।

শ্রীময়ী Sreemoyee

তবে এমন দক্ষ অভিনয় সত্ত্বেও টলিউডে কাজ মেলেনি না অভিনেত্রীর। সিরিয়ালের পর্দায় দেখা গেলেও রুপোলি পর্দায় কাজের ডাক পান না তিনি। এতে স্বাভাবিকভাবেই মন খারাপ অভিনেত্রীর। তবে বাংলা ইন্ডাস্ট্রির পাশাপাশি বর্তমানে বিনোদনের দুনিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছে ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform)। দিন দিন ওয়েব সিরিজের চাহিদা অনেকটাই বেড়েছে অনেকটাই। কিন্তু সেখানেও জনপ্রিয়তা থাকা সত্ত্বেও ব্রাত্যের তালিকায় উষসী।

অবশ্য ডাক যে একেবারেই আসেনি তা কিন্তু নোই। কিন্তু ভালো কোনো চরিত্রের প্রস্তাব এখনও পর্যন্ত মেলেনি। অভিনেত্রীর মতে, ‘মনে হচ্ছে এখানেও অন্য একটা লবিবাজি কাজ করে। আমার তো ইনস্টাগ্রামের হাজারো ফলোয়ার নেই। সেই কারণে আমায় শুনতে হয়েছিল, ‘আপনি ভালো অভিনয় করেছেন আপনি খুবই জনপ্রিয়। কিন্তু আপনি ওটিটিতে কি পারবেন?’ ইন্ডাস্ট্রিতে এত বছর কাজ করার অভিজ্ঞতার পরেও কি এটা আমার প্রাপ্য?’

তাহলে কবে আবারও পর্দায় তাকে দেখতে পাবে দর্শকেরা? কোন নতুন চরিত্রে দেখা যাবে তাকে? এই সমস্ত প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান, ‘আসলে দর্শকেরা এখনও ‘জুন আন্টি’ এর থেকে বেরোতে পারেনি। তবে এবার বেরিয়ে আসা উচিত। এই মুহূর্তে আমি আর কোনো সিরিয়ালের সাথে কাজ করতে চাই না। তবে হতাশ হওয়ার কিছু নেই। পুজোর পরেই আবারও নতুন রূপে দেখা মিলবে পর্দায়’।

বর্তমানে নিজের পড়াশোনা ও ব্যক্তিগত কাজের জন্য অভিনয় থেকে কিছুটা বিরতি নিয়েছেন অভিনেত্রী। ইতিমধ্যেই নাকি তার কাছে একাধিক সিরিয়ালের জন্য প্রস্তাব এসেছিল।  যার মধ্যে ‘ইন্দ্রানী’ নামের নতুন  সিরিয়ালটিও রয়েছে। কিন্তু নায়িকার চরিত্র হলেও তা পাতত ফিরিয়ে দিয়েছেন তিনি।

Related Articles

Back to top button