গসিপবিনোদনসিনেমা

চরম অপমান! দাম দেয়নি বলিউড,সিনেমায় অভিনয় করলেও সিন থেকেই বাদ পঙ্কজ ত্রিপাঠি

পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi), এই মুহূর্তে হিন্দি ওয়েব সিরিজের দুনিয়ায় অত্যন্ত সুপরিচিত একজন অভিনেতা। হ্যাঁ ওনার নামের পাশে এই অভিনেতা শব্দটাই বেশী সাজে। আর এই কারণেই বলিউডের তথাকথিত নায়োকোচিত ইমেজের তারকাদের মধ্যে থেকে নির্দ্বিধায় আলাদা করা যায় এই অভিনেতাকে। আদতে পাটনার বাসিন্দা পঙ্কজ ত্রিপাঠি আজ জনপ্রিয়তার শিখরে পৌঁছলেও শুরু দিনগুলো এতটাও সুন্দর ছিল না।

হিন্দি ছবিতে ছোট চরিত্রে অভিনয় দিয়ে যাত্রা শুরু করেছিলেন পঙ্কজ ত্রিপাঠী। দুচোখ ভরা অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৪ সালে মুম্বই পাড়ি দিয়েছিলেন তিনি। একেবারে শুরুতে একের পর এক অডিশনে তখন কেবলই ব্যর্থই হচ্ছিলেন অভিনেতা। তবে সেই বছরেই ‘রান’ (Run) ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ হয় তার।


পরবর্তীতে ২০১০ সালে অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ (Gangs Of Wasseypur) ছবিতে অভিনয় করেই ভাগ্যের চাকা ঘুরে যায় পঙ্কজ ত্রিপাঠির। বড়পর্দায় ব্লকবাস্টার সুপারহিট ছবির নায়ক হয়তো পঙ্কজ ত্রিপাঠি নন। কিন্তু ভারতীয় ওয়েব দুনিয়ায় অন্যতম দুই মাইলস্টোন ‘স্যাক্রেড গেমস’ এবং ‘মির্জাপুর’ (Mirzapur) এর মতো দুটি জনপ্রিয় সিরিজে দুর্ধর্ষ অভিনয় করে নিজের জাত চিনিয়ে দিয়েছেন অভিনেতা।

পর্দায় পঙ্কজ ত্রিপাঠির দৃশ্য চললে দর্শকরা তা থেকে চোখ ফেরাতে পারেন না। কিন্তু এহেন পঙ্কজ ত্রিপাঠিরই অতীত অভিজ্ঞতা খুব একটা ভালো নয়। জানা যায় ফারহান আখতার (Farhan Akhtar) পরিচালিত, হৃত্বিক রোশন এবং প্রীতি জিন্টা অভিনীত লক্ষ্য (Lakshya) সিনেমায় অভিনয়ের জন্য অডিশন দিয়ে, লেহ-লাদাখে গিয়ে শুটিং করার পর অবশেষে এই ছবি থেকেই বাদ পপড়েছিলেন অভিনেতা। শুধু তাই নয় পুরো বিষয়টি তাকে সিনেমার গোটা টিমের তরফে কেউ তাকে জানায়নি পর্যন্ত।


তাই সিনেমা মুক্তির পর স্ত্রী কে নিয়ে সিনেমা হলে সিনেমাটি দেখতে গিয়েছিলেন। কিন্তু সিনেমা শেষ হয়ে গেলেও নিজের অভিনীত অংশ দেখতে না মুখ অন্ধকার হয়ে এসেছিল অভিনেতার। সেদিন খুব খারাপ লেগেছিল পঙ্কজের। তবে সিনেমার দৃশ্য থেকে বাদ পড়ার জন্য নয়। পঙ্কজের খারাপ লেগেছিল কারণ এই খবরটি সেসময় খবরের কাগজে খুব বড় করে বেরিয়েছিল। তবে এ বিষয়ে আজ পর্যন্ত কোনো দিন পরিচালক ফারহানকে প্রশ্ন করেননি পঙ্কজ ত্রিপাঠি।

Related Articles

Back to top button