বিনোদনসিনেমা

মা অন্ত প্রাণ ছিল সুশান্ত সিং রাজপুতের! নিজের নামের মধ্যেই লুকিয়ে ছিলেন মায়ের নাম

দেখতে দেখতে দু বছর পার বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) আজ আর আমাদের মধ্যে নেই। কিন্ত সশরীরে না থাকলেও তিনি আজও জীবিত রয়েছেন অসংখ্য অনুরাগীদের হৃদয়ে। আজ থেকে ২ বছর আগে আজকের দিনে অর্থাৎ ১৪ ই জুন ২০২০ এক অভিশপ্ত রবিবারের দুপুরে মুম্বাইয়ের ফ্লাট থেকে উদ্ধার হয়েছিল সুশান্তের নিথর দেহ।

যদিও আজ পর্যন্ত অধরাই থেকে গিয়েছে প্রয়াত অভিনেতার মৃত্যু রহস্য। এখনও পর্যন্ত যার কিনারা করতে পারেনি কোন তদন্তকারী দল। তাই আজ পর্যন্ত গোটা দুনিয়া জানে আত্মহত্যাই (Suicide) করেছিলেন সুশান্ত। তবে দু’বছর আগে সুশান্তের মতো অত্যন্ত ইতিবাচক চিন্তাধারার একজন অভিনেতার এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তোলপাড় হয়েছিল গোটা দেশ।

Sushant Singh Rajput সুশান্ত সিং রাজপুত

সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ট্রেন্ড হয়েছিল হ্যাশট্যাগ জাস্টিস ফর সুশান্ত। অকালেই অভিনেতার এমন মৃত্যু ঝড় তুলেছিল দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের অসংখ্য অনুরাগীদের মধ্যেও। সুশান্তের মৃত্যু সেসময় নিরবে তুলে দিয়েছিল অসংখ্য প্রশ্ন। যার র উত্তর মেলেনি আজও। সুশান্তের অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। অল্পদিনের অভিনয় জীবনেই নিজের অসাধারণ অভিনয় দক্ষতা দিয়েই মন জয় করে নিয়েছিলেন অসংখ্য মানুষের।

Sushant Singh Rajput

হয়ে উঠেছিলেন অসংখ্য মানুষের অনুপ্রেরণা। তাই এমন একজন প্রতিভাশীল অভিনেতার এভাবে অকালে চলে যাওয়া মেনে নিতে পারেনি ভক্তরা। তবে শুধু অভিনয় নয় সুশান্ত ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। বিশেষ করে পদার্থবিদ্যার প্রতি তাঁর ভালোবাসার কথা সকলেই জানেন। তবে অনেকেই হয়তো জানেন না তিনি জাতীয়স্তরে পদার্থবিদ্যায় অলিম্পিয়াড বিজয়ী।

বিরল প্রতিভার অধিকারী সুশান্ত দু-হাতেই সমানতালে লিখতে পারতেন। জানা যায় একটি ছবিতে অভিনয়ের প্রয়োজনে তিনি নাসায় ট্রেনিং পর্যন্ত নিয়েছিলেন। সুশান্তের কাছে তাঁর মা (Mother) ছিলেন ঈশ্বরের মতো। তবে অত্যন্ত অল্প বয়সেই তিনি তাঁর মাকে হারিয়ে ছিলেন। অনেকেই হয়তো জানেন না সুশান্ত নামের মধ্যেই লুকিয়ে রয়েছে তাঁর মায়ের নাম। একবার এক সাক্ষাৎকারে সুশান্ত জানিয়েছিলেন একথা। তাঁর মায়ের নাম ছিল ঊষা (Usha) যা লুকিয়ে রয়েছে সুশান্ত (Sushant) নামের মাঝেই।

Related Articles

Back to top button