বিনোদনভিডিওসিরিয়াল

অপছন্দ সত্ত্বেও অনেক কাজ করতে হয়েছে! অভিনয়ের কেরিয়ার নিয়ে মুখ খুললেন ‘জগদ্ধাত্রী’ অভিনেত্রী

বাংলা টেলিভিশন জগতের ভীষণ পরিচিত মুখ অভিনেত্রী প্রেরণা ভট্টাচার্য (Prarona Bhattacharjee)। দীর্ঘ প্রায় ১৩-১৪ বছরের ক্যারিয়ারের এই অভিনেত্রী অভিনয় করেছেন একাধিক পজেটিভ এবং নেগেটিভ চরিত্রে। সুন্দর এই অভিনেত্রীর অভিনয় জীবনের শুরু হয়েছিল খুব ছোট থেকে। আজ থেকে প্রায় পাঁচ বছর আগে তিনি অভিনয় করেছিলেন আশাপূর্ণা দেবীর লেখা জনপ্রিয় উপন্যাস প্রথম প্রতিশ্রুতি অবলম্বনে তৈরি সিরিয়ালে।

সেসময় মাত্র দশ বছরের এক কিশোরীর চরিত্রে তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শক। এই সিরিয়ালে তার অভিনয় আজও চোখে লেগে রয়েছে বাংলার সিরিয়াল প্রেমী দর্শকদের। ইতিমধ্যেই এই অভিনেত্রীকে দেখা গিয়েছে স্টার জলসার ‘ওগো নিরুপমা’, ‘খুকুমণি হোম ডেলিভারি’ থেকে শুরু করে জি বাংলার ‘করুণাময়ী রানী রাসমণি’-তেও।

টিভি অভিনেত্রী,Tv Actress,প্রেরণা ভট্টাচার্য,Prarona Bhattacharjee,জগদ্ধাত্রী,Jagadhatri,সাংগভি,Sanghvi

এই সিরিয়ালে তিনি শ্রীরামকৃষ্ণের বৌদির শিবানী চরিত্রে অভিনয় করেছিলেন প্রেরণা। আর বর্তমানে তাকে দেখা যাচ্ছে জি বাংলার বেঙ্গল টপার সিরিয়াল জগদ্ধাত্রীতে। তবে এই সিরিয়ালে তাকে দেখা যাচ্ছে নায়ক স্বয়ংভুর দিদি সাংগভির (Sanghvi) চরিত্রে। এই সিরিয়ালে তাঁর চরিত্রটি নেগেটিভ শেডের। প্রেরণা সম্প্রতি জনপ্রিয় ইউটিউব চ্যানেল টলি টাইম এর সাথে খোলামেলা আড্ডা জমিয়েছিলেন।

টিভি অভিনেত্রী,Tv Actress,প্রেরণা ভট্টাচার্য,Prarona Bhattacharjee,জগদ্ধাত্রী,Jagadhatri,সাংগভি,Sanghvi

সেখানে তিনি জানিয়েছেন তার অভিনয়ের শুরুটাই হয় অনেক ছোট থেকে। প্রথমবার তিনি কোন এক চানাচুরের বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন। পরবর্তীতে তিনি সুযোগ পান ইটিভি বাংলার এক সিরিয়ালের নায়িকার চরিত্রে। যদিও এই নায়িকা চরিত্রের খোঁজ অভিনেত্রীকে দিয়েছিলেন অভিনেত্রীর মা। জানা যায় প্রেরণার মা নিজেও একজন অভিনেত্রী।

তবে এদিন অভিনেত্রী জানিয়েছেন দীর্ঘদিনের অভিনয় জীবনে তার ক্যারিয়ার গ্রাফ ওঠা নামা করলেও যখন যে চরিত্র পেয়েছেন তাতেই তিনি অভিনয় করেছেন। কোন চরিত্রই ফিরিয়ে দেননি তিনি।আর অভিনয়টা যেহেতু তার পেশা তাই আর্থিক দিক দিয়েও তিনি এটার ওপরেই নির্ভরশীল। তাই বেনামী চ্যানেল হলেও কোনো  চরিত্রে না করেননি তিনি। প্রেরণার কথায় অনেকসময় তার কাছে এমন অনেক চরিত্র এসেছে যা তার পচ্ছন্দ না হলেও পেশার তাগিদে সেই চরিত্রে অভিনয় করেছেন তিনি।

Related Articles

Back to top button