লাইফ স্টাইল

শরীরে রয়েছে জন্মদাগ আর তিল? জানুন এর পিছনে থাকা শুভ-অশুভ অজানা রহস্য 

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের শরীরে ছোট থেকে কোন দাগ কিংবা তিল লক্ষ্য করা যায়। যা জন্ম দাগ বলে পরিচিত। অনেকেই বলেন  হিন্দুশাস্ত্র মতে এই জন্মদাগের (Birthmarks) সাথে জড়িয়ে রয়েছে বেশ কিছু ধর্মীয় বিশ্বাস। কেউ কেউ বলে থাকেন এই জন্মদাগের সাথে জড়িয়ে রয়েছে অনেক শুভ অশুভ ব্যাপার। সবটাই মানুষের মনের বিশ্বাস।

অনেকে বলে থাকেন মাতৃত্বকালীন অবস্থায় একজন মা যদি বারবার তার পেটে হাত বোলাতে থাকেন তাহলে  সেই শিশু শরীরে জন্ম দাগ নিয়ে জন্মায়। জ্যোতিষশাস্ত্র মতে শরীরের বিভিন্ন স্থানে জন্ম দাগের আলাদা আলাদা অর্থ রয়েছে। আজ বংপাতায় থা ট্রেন্ডের পাতায় থাকলো বিভিন্ন স্থানে জন্ম দাগের অর্থ।

১) বলা হয় কারোর চিবুকে যদি জন্মদাগ থাকে তাহলে সেই ব্যক্তিকে খুব সচেতন এবং সতর্ক হতে হয়। কারণ যে কোন সময় সে কর্মস্থল হোক কিংবা ব্যক্তিগত জীবনে যে কেউ তার সুযোগ নিতে পারে। সব সময় এদের ভরসার মানুষটাই এদের ঠকায়। তবে এই ধরনের মানুষের মেজাজ থাকেসপ্তমে,মাথা গরম হয়ে যায় একটুতেই। নিজেদের রাগের জন্যই তাদের জীবনের বিভিন্ন সমস্যা সৃষ্টি হয়।

২) আবার যাদের বুকে জন্মদাগ থাকে তাদের সৌভাগ্য উপচে পড়ে। তারা হাত দিলেই সোনা হয়ে যায় সবকিছু।  যে কোনো কাজেই সাফল্য পান এই ব্যক্তিরা। এরা খুবই চিন্তাশীল এবং বিচারবুদ্ধি সম্পন্ন মানুষ হয়ে থাকেন।

 

৩) কারো যদি ডান পায়ে বা বা পায়ে জন্ম থাকে তাহলে যদি কারো ডান পায়ে বা বাঁ পায়ে জন্মদাগ থাকে তাহলে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পড়াশোনা কিংবা চাকরি যেকোনো সূত্রেই এদের বিদেশ যাত্রার যোগ থাকে। মানুষের প্রচলিত বিশ্বাস এদের অর্থভাগ্য এতটাই ভালো হয় যে জীবনে কোনদিন টাকা পয়সার অভাব হয় না.

৪) কারো যদি চোখে কিংবা গালে জন্মদাগ থাকে তাহলে সে কিন্তু সেটা কিন্তু একেবারেই শুভ মানা হয় না। বলা হয় এই ধরনের দাগ যাদের থাকে তারা একটু বেশি গম্ভীর ধরনের হয়ে থাকে। যে কোন কথা বলার আগে ভীষণ ভয়ে থাকে এরা। সারাক্ষণ টেনশন করা এদের স্বভাবের মধ্যে পড়ে। সেই সাথে লেগেই থাকে আর্থিক সমস্যা।

৫) যাদের ঘাড়ে জন্ম দাগ থাকে তারা ভ্রমণ করতে ভীষণ পছন্দ করেন। এই ধরনের মানুষরা সব সময় নিজের জীবনটাকে নিজের মতো করে চুটিয়ে উপভোগ করতে ভালোবাসেন।স্বভাবের দিক দিয়ে এরা ভীষণই দূরদর্শী এবং বুদ্ধি সম্পন্ন মানুষ হয়ে থাকে। এরা সব সময় মাথা ঠান্ডা রেখে যেকোনো পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারেন।

৬) আর যাদের কপালে জন্মদাগ থাকে তাদের ক্ষেত্রেও ভীষণ শুভ লক্ষণ এটা। এই ধরনের মানুষরা সমাজে নিজস্ব পরিচয় তৈরি করার সাথে সাথেই নিজেদের কর্মস্থলে ভালো সম্মান পান,ব্যবসায় প্রচুর উন্নতিও করতে পারেন।

(বিশেষ দ্রষ্টব্য: উপরে উল্লেখিত সমস্ত তথ্য অধিকাংশ মানুষের প্রচলিত বিশ্বাস অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। এর সাথে বংট্রেন্ডের কোন যোগসূত্র নেই।)

Related Articles

Back to top button